মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮ বৈশাখ ১৪২৮

শিরোনাম: দেশে করোনায় মৃতু ৩৩, কমল শনাক্ত    ঈদ কবে, জানা যাবে বুধবার    শুনানি না হওয়া পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে গাছ না কাটতে হাইকোর্টের নির্দেশ    চীনা রাষ্ট্রদূতের বক্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী    প্রথমবারের মতো চলল মেট্রোরেল    মেট্রোরেল নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ    বাংলাদেশসহ ৪ দেশের ওপর কুয়েতের ভ্রমণ নিষেধাজ্ঞা   
মেক্সিকোতে মেট্রো ট্রেন দুর্ঘটনায় নিহত ২৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১, ৩:৪১ পিএম | অনলাইন সংস্করণ

মেক্সিকোতে ট্রেনসহ মেট্রোরেলের ব্রিজ ধসে অন্তত ২৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৬৫ জনের বেশি মানুষ আহত হয়েছেন।

সোমবার স্থানীয় সময় রাতে মেক্সিকো সিটির দক্ষিণপূর্বে এ দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

স্থানীয় টেলিভিশন চ্যানেলে দুর্ঘটনার একটি ভিডিও প্রচার করা হয়। ভিডিওতে মেট্রোরেলের ব্রিজের নিচে ট্রেনসহ ১২ নম্বর লাইনটি ভেঙে নিচে থাকা রাস্তা ও গাড়ির ওপর পড়তে দেখা যায়। দুর্ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।



মেক্সিকো সিটির মেয়র ক্লাউডিয়া শেইনবাম এ দুর্ঘটনায় শোক প্রকাশ করে এক টুইট বার্তায় বলেন, আমি দুর্ঘটনাস্থলে রয়েছি এবং উদ্ধার কাজে নিয়োজিত কমান্ড সেন্টারে সহায়তা করছি।

মেক্সিকোর বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড শহরটির মেয়র থাকাকালীন সময়ে মেট্রোর ১২ লাইনটি নির্মাণ করা হয়েছিল। দুর্ঘটনার পর টুইটরে তিনি বলেন, মেট্রোতে আজ যে দুর্ঘটনা ঘটেছে তা আসলে ভয়াবহ বিপর্যয়। নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

বিশ্বের অন্যতম ব্যস্ত মেক্সিকো সিটির মেট্রো বছরে প্রায় ১৬০ কোটি যাত্রী পরিবহন করে। ১২ নম্বর লাইনটি ২০১২ সাল থেকে চালু হয়েছে।

ভোরের পাতা/ই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]