মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮ বৈশাখ ১৪২৮

শিরোনাম: দেশে করোনায় মৃতু ৩৩, কমল শনাক্ত    ঈদ কবে, জানা যাবে বুধবার    শুনানি না হওয়া পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে গাছ না কাটতে হাইকোর্টের নির্দেশ    চীনা রাষ্ট্রদূতের বক্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী    প্রথমবারের মতো চলল মেট্রোরেল    মেট্রোরেল নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ    বাংলাদেশসহ ৪ দেশের ওপর কুয়েতের ভ্রমণ নিষেধাজ্ঞা   
শুভ জন্মদিন: বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্ব ডিআইজি হাবিবুর রহমান
মো. খোরশেদ আলম
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ১১:২২ পিএম আপডেট: ২২.০৪.২০২১ ১১:২৭ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ পুলিশ বাহিনী গর্বিত আপনার মত একজন মেধাবী, চৌকষ এবং নিষ্ঠাবান পুলিশ কর্মকর্তার জন্য। পুলিশে চাকরি করতে এসে যখনই ব্যক্তিগত ও প্রফেশনাল লাইফে প্রয়োজন পড়েছে আপনাকে স্মরণ করেছি৷ আপনি সর্বাত্মক সাপোর্ট দিয়েছেন।

একজন পুলিশ কর্মকর্তাকে সামাজিক, রাজনৈতিক, ব্যক্তিগত, পারিবারিক, বিবেকের দায়বদ্ধতা কাটিয়ে পেশাগত দায়িত্ব পালন করতে হয়। একই সাথে পেশাগত দায়িত্বের বাইরে বিবেকের দায়িত্ব পালন করে একজন মানবিক পুলিশ কর্মকর্তা হতে হয়। যা অর্জনের জন্য জীবন থেকে হারিয়ে ফেলতে হয় ব্যক্তিগত জীবনের সুখ, উচ্ছাস। অবশ্য কাউকে ভালো রাখার মধ্যে খোঁজে পাওয়া যায় নিজের জীবনের আনন্দ, সুখ।

ঠিক এমনই একজন পুলিশ কর্মকর্তা তিনি। সাধারণে অসাধারণ তিনি। অনেক দায়িত্বশীল পদে আসীন হয়েও সবচেয়ে নিচে যিনি অবস্থান করেন তার ব্যাপারেও খোঁজ রাখেন। নিজ মেধা, শ্রম, প্রজ্ঞায় পুলিশ বাহিনীর প্রতিনিধিত্ব করে যাওয়া এমন একজন পুলিশ কর্মকর্তার জন্মদিন আজ (২২/০৪/২০২১)

যে মানুষটার হাতে একটা জনগোষ্ঠী বদলে গিয়েছে। একটা নির্দিষ্ট জাতিস্বত্বার অস্তিত্ব প্রকাশ পেয়েছে বেঁচে থাকার নব আনন্দে। তাঁর একান্ত প্রচেষ্টাতেই সমাজের অবহেলিত, বিচ্ছিন্ন জনগোষ্ঠী হিজড়া ও বেদে সম্প্রদায় আজ নাগরিক সুবিধা পাচ্ছে। আলাদাভাবে পরিচয় প্রদান করতে পারছে আমাদের অন্যান্য সকলের মত। উত্তরণ ফাউন্ডেশনের মাধ্যমে কঠিন এই কাজটা তিনি করেন শুধু মানবিক কারণে। সমাজ বদলানোর প্রত্যাশায়।

পুলিশ বাহিনীর প্রতি পেশাগত দায়িত্বের বাইরেও কিছু দায়িত্ব থাকে। আর তাইতো তিনি প্রজন্ম থেকে প্রজন্ম মুক্তিযুদ্ধের অনুপ্রেরণা, গৌরবগাঁথা ইতিহাস ছড়িয়ে দিতে তাঁর তত্ত্বাবধায়নে নির্মিত হয়েছিল বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর।



তিনি আমার অভিভাবক। বাংলাদেশ পুলিশ বাহিনীর জীবন্ত কিংবদন্তি, পুলিশ বাহিনীর রত্ন জনাব হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়, ডিআইজি, ঢাকা রেঞ্জ।

আজ উনার জন্মদিন। আমার পথচলার অনুপ্রেরণা। মূর্ত সত্তার প্রতিমূর্তি তবে কোমল হৃদয়ের, আদর্শবান, পরোপকারী শ্রদ্ধেয় স্যারের কাছে প্রতিটি নতুন মুহূর্ত নতুন সম্ভাবনা ধরে আছে যে নতুন প্রারম্ভের এটাই শিখে যাচ্ছি।

শুধু জন্মদিন নয়, সবসময় আমার প্রার্থনায়, শুভকামনায় চাই, ভালো থাকুন, ভালো রাখুন সকলকে প্রিয় স্যার। সবাই স্যারের জন্য দোয়া করবেন।

ভোরের পাতা/ই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]