মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮ বৈশাখ ১৪২৮

শিরোনাম: দেশে করোনায় মৃতু ৩৩, কমল শনাক্ত    ঈদ কবে, জানা যাবে বুধবার    শুনানি না হওয়া পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে গাছ না কাটতে হাইকোর্টের নির্দেশ    চীনা রাষ্ট্রদূতের বক্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী    প্রথমবারের মতো চলল মেট্রোরেল    মেট্রোরেল নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ    বাংলাদেশসহ ৪ দেশের ওপর কুয়েতের ভ্রমণ নিষেধাজ্ঞা   
ভাঙলো মুমিনুল-শান্তর ২৪২ রানের জুটি
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ২:১৮ পিএম | অনলাইন সংস্করণ

দেশের টেস্ট ইতিহাসে তৃতীয় উইকেটে রেকর্ড জুটি বাংলাদেশের। ২০১৮ সালে চট্টগ্রামে এই শ্রীলংকার বিপক্ষে মুমিনুল হক ও মুশফিকুর রহিম গড়েছিলেন তৃতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। এরপর অপেক্ষা তিন বছরের। 

২০২১ সালে শ্রীলংকার বিপক্ষেই ভাঙল রেকর্ড গড়া ওই জুটি। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে টাইগার অধিনায়ক মুমিনুল হককে সঙ্গে নিয়ে তরুণ নাজমুল হোসেন শান্ত গড়লেন তৃতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। আগের ২৬৩ রান ছাড়িয়ে ২৪২ রানের জুটি গড়লেন তারা। যে কোনও উইকেটে পঞ্চম সর্বোচ্চ জুটি এটি।

দুর্দান্ত এক ইনিংস খেলে বিদায় নিলেন নাজমুল হোসেন শান্ত। আউট হওয়ার পূর্বে ৩৭৮ বলে ১৬৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন নাজমুল হোসেন শান্ত। তার খেলা ইনিংসটি ১৭টি চার এবং ১টি ছয়ে সাজানো।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দ্বিতীয় দিন মাঠে নেমে আগের দিনের মতোই সাবলীল ছিলেন এই দুই ব্যাটসম্যান। প্রথম সেশনে ২৮ ওভার ব্যাট করে তারা স্কোরবোর্ডে যোগ করে ৭৬ রান। ২ উইকেটে ৩০২ রানে দিন শুরু করা বাংলাদেশ ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিন লাঞ্চ বিরতিতে যায় ৩৭৮ রানে। দলকে বড় স্কোর এনে দেওয়ার পথে সেঞ্চুরি উদযাপন করেন মুমিনুল। এটি তার ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। আর প্রথম শতককে দেড়শতে নিয়ে যান শান্ত।  



লাঞ্চ বিরতির পর প্রথম সেঞ্চুরিকে দেড়শ ছাড়িয়ে নেওয়ার পর ডাবলের দিকে এগোচ্ছিলেন বাঁহাতি ওপেনার শান্ত। কিন্তু লাহিরু কুমারার বলে ফিরতি ক্যাচ তুলে দিলেন ১৬৩ রান করে। এর ফলে মুমিনুল হকের সঙ্গে তার ২৪২ রানের রেকর্ড জুটি ভাঙে। দলের রান তখন ৩৯৪।

স্কোর: বাংলাদেশ ১২৬ ওভারে ৩৯৮/৩ (মুশফিক ০*, মুমিনুল ১১৬*)


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]