মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮ বৈশাখ ১৪২৮

শিরোনাম: ২ জুন জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু     দেশে করোনায় মৃতু ৩৩, কমল শনাক্ত    ঈদ কবে, জানা যাবে বুধবার    শুনানি না হওয়া পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে গাছ না কাটতে হাইকোর্টের নির্দেশ    চীনা রাষ্ট্রদূতের বক্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী    প্রথমবারের মতো চলল মেট্রোরেল    মেট্রোরেল নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ   
করোনাভাইরাসে একদিনে ১৪ হাজারের বেশি মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ১০:০০ এএম আপডেট: ২২.০৪.২০২১ ১০:১০ এএম | অনলাইন সংস্করণ

প্রাণঘাতী ভাইরাস করোনার দ্বিতীয় ঢেউয়ে লণ্ডভণ্ড বিশ্ব। প্রতিদিন অদৃশ্য ভাইরাসটি আক্রান্ত হচ্ছেন লাখ লাখ মানুষ। মৃত মানুষের সারিতেও যোগ হচ্ছে হাজার হাজার নাম। 

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৪ হাজার ৮৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে অচেনা ভাইরাসটি। একই সময়ে আরও ৮ লাখ ৮৯ হাজার ৩১৯ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৪ হাজার ৪৪ জন। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৮ লাখ ৮০ হাজার ৯৭৭ জন।

এছাড়া বিশ্বে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে মোট ১৪ কোটি ৪৪ লাখ ৩১ হাজার ৮৬৯ জন করোনা রোগী। এর মধ্যে মারা গেছেন ৩০ লাখ ৭১ হাজার ৬২৫ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ২৬ লাখ ৬ হাজার ২৩৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৬ লাখ দুই হাজার ৫১ জন। মারা গেছে ৫ লাখ ৮৩ হাজার ৩৩০ জন।

এরপরই রয়েছে ভারত। এশিয়ার মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থায় রয়েছে এই দেশটি। এখানে করোনা ভয়াবহ আকার ধারণ করেছে। দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন। মারা গেছে ১ লাখ ৮৪ হাজার ৬৭২ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ৪৯ হাজার ৪০৬ জন।


তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে এক কোটি ৪১ লাখ ২২ হাজার ৭৯৫ জন। মারা গেছে ৩ লাখ ৮১ হাজার ৬৮৭ জন।

তালিকায় চারে রয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫৩ লাখ ৭৪ হাজার ২৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১ লাখ ১ হাজার ৮৮১ জন। আর সুস্থ হয়েছেন ৪২ লাখ ১৮ হাজার ২৯৪ জন।



করোনা শনাক্তের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত ৪৭ লাখ ২৭ হাজার ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৭০৬ জন। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৫২ হাজার ৮৭৩ জন

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৩২ হাজার ৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৮৩ জনের। সেরে উঠেছেন ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]