মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮ বৈশাখ ১৪২৮

শিরোনাম: দেশে করোনায় মৃতু ৩৩, কমল শনাক্ত    ঈদ কবে, জানা যাবে বুধবার    শুনানি না হওয়া পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে গাছ না কাটতে হাইকোর্টের নির্দেশ    চীনা রাষ্ট্রদূতের বক্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী    প্রথমবারের মতো চলল মেট্রোরেল    মেট্রোরেল নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ    বাংলাদেশসহ ৪ দেশের ওপর কুয়েতের ভ্রমণ নিষেধাজ্ঞা   
পাকিস্তানি কবুতর: মামলা করতে চায় বিএসএফ
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ৯:৩০ পিএম | অনলাইন সংস্করণ

পাকিস্তান থেকে ভারতে ‘অনুপ্রবেশকারী’ একটি কবুতরের বিরুদ্ধে এফআইআর করতে চায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

পাকিস্তান থেকে পাঞ্জাব সীমান্ত দিয়ে কবুতরটি অনুপ্রবেশ করে।ওই কবুতরের পায়ে যোগাযোগের ঠিকানা লেখা একটি ছোট কাগজের টুকরো বাঁধা ছিল। বিএসএফ কর্মীরা পাখিটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য পাখিটি পুলিশের কাছে হস্তান্তর করেছে।

বুধবার অমৃতসর জেলার ঊর্ধতন পুলিশ কর্মকর্তা সুপার ধ্রুব ডাহিয়া জানান, বিএসএফ কবুতরটির বিরুদ্ধে এফআইআর রেজিস্ট্রেশন করতে চাইছে।

তিনি বলেন, কবুতরটি পাখি হওয়ায় এর বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা যেতে পারে বলে আমার মনে হয় না। তবে আমরা বিশেষজ্ঞদের মতের জন্য বিষয়টি আমাদের আইনজীবীদের কাছে পাঠাচ্ছি।

তিনি আরও জানান, কবুতরের পায়ে বেধে দেওয়া ওই কাগজের নম্বরটি বিশ্লেষণ করা হচ্ছে। কবুতরটি বর্তমানে খানগড় থানায় আছে।



নিরাপত্তা বাহিনী একে গুপ্তচরবৃত্তির প্রচেষ্টা হিসেবে সন্দেহ করে। কবুতর তথ্য আদান প্রদানে ব্যবহার করা হয়। সাধারণত কবুতরের পায়ে বাধা নোটগুলোতে সাংকেতিক বার্তা পাঠানো হয়।

এক কর্মকর্তা বলেন, গত শনিবার অমৃতসর জেলার রোড়াওয়ালা সীমান্ত চৌকিতে একটি বিএসএফ সদস্যের কাঁধে এসে বসেছিল কবুতরটি। স্পষ্টতই সেটি সীমান্তের ওপার থেকে উড়ে আসে। 


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]