বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০

শিরোনাম: শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের    বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা    একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন    ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত    বায়ুদূষণের শীর্ষে দিল্লি, তৃতীয় ঢাকা    কাতারের আমির ঢাকায় আসছেন এপ্রিলে   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আব্দুল মতিন খসরুর মৃত্যু, আজ বন্ধ থাকবে সুপ্রিম কোর্ট
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ১১:১৩ এএম | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর মৃত্যুতে তার প্রতি সম্মান দেখিয়ে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে আজ চলবে না কোনো বিচার কাজ। এ কারণে আজ বসছে না আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের কোনো বেঞ্চ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আপিল বিভাগের ১ নং আদালতে ভার্চ্যুয়াল বেঞ্চে এ বিষয়টি  সকলকে অবহিত করেন।

প্রধান বিচারপতি বলেন, আপিল বিভাগের সব বিচারপতির সঙ্গে এ বিষয়ে আমি আগেই আলোচনা করেছি। সব বিচারপতি একবাক্যে বলেছেন, কোর্ট বন্ধ রাখার জন্য। কোর্ট বসবে না।

প্রধান বিচারপতি আরও বলেন, মতিন খসরু সুপ্রিম কোর্ট বারের সভাপতি ছিলেন। এটা অনেক সম্মানের। শেরে বাংলা একে ফজলুল হকও এই বারের প্রেসিডেন্ট ছিলেন। সেজন্য কোর্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এমন সিদ্ধান্তের জন্য আইনজীবীদের পক্ষ থেকে প্রধান বিচারপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচার কাজ বন্ধ রাখার জন্য প্রধান বিচারপতিকে অনুরোধ জানান। তখন প্রধান বিচারপতি বলেন, আপিল বিভাগের সকল বিচারপতির সঙ্গে এ বিষয়ে আমি আগেই আলোচনা করেছি। সব বিচারপতি একবাক্যে বলেছেন কোর্ট বন্ধ রাখার জন্য। কোর্ট বসবে না।



বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আব্দুল মতিন খসরু সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি।

বুধবার (১৫ এপ্রিল) বিকেলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান আবদুল মতিন খসরু (৭১)। গত ১৬ মার্চ থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]