মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ময়মনসিংহে দুই বাসের সংঘর্ষে নিহত ২    ফরিদপুরে বাস-পিকআপভ্যান সংঘর্ষে নিহত ১১    তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে উদীচী    মঙ্গলবার আদালতের কাছে স্থায়ী জামিন চাইবেন ইউনূস    তাপপ্রবাহ থেকে শিশুদের রক্ষায় রোদে না নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা    ১২ দিনে রেমিট্যান্স এলো ৮৭ কোটি ৭১ লাখ মার্কিন ডলার    ১২ মামলায় ইশরাকের জামিন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রক্তের গ্রুপই বলে দেবে আপনে ভাগ্যবান কিনা!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ৫ এপ্রিল, ২০২১, ২:১৩ এএম আপডেট: ০৫.০৪.২০২১ ২:২০ এএম | অনলাইন সংস্করণ

সাধারণত দীর্ঘদিন মানুষের সঙ্গে চলার পর বোঝা যায় তার বৈশিষ্ট্য কেমন। হঠাৎ দেখে বলে দেয়া মুশকিল তিনি আসলে কোন ঘরানার মানুষ। অথচ রক্তের গ্রুপই নাকি বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন এমনই তথ্য দিচ্ছেন জাপানি বিজ্ঞানীরা। কেটসুয়েকি-গাটার মাধ্যমে এই তথ্য দিচ্ছেন। যা রক্তের ধরন অনুযায়ী ব্যক্তিত্বের তত্ত্ব বিশ্লেষণ। এর মাধ্যমে মানুষ ভাগ্যবান কিনা বা কেমন মানুষের সাথে সম্পর্ক গড়বেন তাও নাকি বলে দেয়া সম্ভব।তাহলে গ্রুপ অনুযায়ী জেনে নেয়া যাক আপনার বৈশিষ্ট্যের কিছু দিক।

‘ও’ গ্রুপ
যাদের রক্তের গ্রুপ ও পজেটিভ বা নেগেটিভ; তারা খুবই আত্মবিশ্বাসী, দৃঢ় প্রতিজ্ঞ, দুর্দান্ত স্ট্যামিনা এবং সর্বদা হাসি-খুশি প্রকৃতির হয়ে থাকেন। এমন মানুষের উপর আপনি সহজেই নির্ভর করতে পারেন। তবে ও গ্রুপের মানুষেরা শুধু তাদের ভালো লাগার মানুষের সঙ্গে সবচেয়ে বেশি মেলামেশা করেন।

তারা কখনো কখনো অন্যের প্রতি উদাসীন থাকেন এবং নিজেকে নিয়ে বেশি ভাবেন। তবে তারা কাজ করতে কখনো আলস্যবোধ করেন না। অনেক কর্মঠ হয়ে থাকেন।

‘এ’ গ্রুপ
এ গ্রুপ রক্ত যাদের তারা অন্তর্মুখী, বুদ্ধিমান, সংরক্ষিত এবং সৎ হয়ে থাকে। তারা সবসময় পারফেক্ট থাকার এবং চলার চেষ্টা করেন। অর্থাৎ অতিরিক্ত সংবেদনশীল হয়ে থাকেন তারা। এ গ্রুপের রক্ত যাদের শরীরে বইছে; তাদের মস্কিষ্কের কর্টিসল হরমোন স্বভাবতই বেশি নিঃসরণ হয়।

এ কারণে তারা সর্বদা মানসিক চাপের মধ্যে থাকেন। কখনো কখনো খারাপ আচরণ করে থাকেন। এজন্য যোগব্যায়াম বা চিত্রকর্মের মতো কিছু শিথিল কাজকর্মের মধ্যে এ গ্রুপের মানুষদের থাকা জরুরি। তারা কোনো কাজ করার আগে দু’বার চিন্তা করেন। তারা সহজে কাউকে বিশ্বাসও করতে পারেন না।

‘বি’ গ্রুপ
বি গ্রুপের মানুষেরা অন্যদের তুলনায় বেশি সৃজনশীল, কৌতূহলী এবং সক্রিয় হয়ে থাকেন। যদিও বি গ্রুপের মানুষদের স্বভাবে স্বার্থপরতা থাকে; তবে তারা সবচেয়ে বেশি যত্নশীল। তারা মানসিকভাবে অনেক শক্ত ও স্বতন্ত্রবাদী হয়ে থাকেন।

তারা কখনো কে কি বলবে? সে ভয়ে চলেন না। নিজের মন মতো চলতে পছন্দ করেন। তারা নিজস্ব পথ খুঁজে নেন এবং নিজের নীতিতেই অবিচল থাকেন। সময়বিশেষে তারা দ্রুত সিদ্ধান্ত নেয় এবং একবার কোনো কিছুর প্রতি মনস্থির করলে সেটি করেই দম নেন!

‘এবি’ গ্রুপ
মিশ্র রক্তের গ্রুপ যাদের; তাদের বৈশিষ্ট্যও মিশ্র ঘরানার। এবি গ্রুপের মানুষেরা অন্তর্মুখী এবং বহির্মুখী উভয়ই হতে পারে। তারা কলা এবং বিজ্ঞান বিষয়ে বেশি আগ্রহী হয়ে থাকেন। তারা স্বভাবতই উচ্চাভিলাষী ও চিন্তাশীল হন। শান্তিপূর্ণ পরিবেশ পছন্দ করেন তারা।



তাদের ব্যক্তিত্বগুলো বিভিন্ন কর্মকাণ্ডের পরপরই তাদের আবেগের ভিত্তিতে দ্রুত পরিবর্তিত হয়। কখনো কখনো এমন মানুষেরা দ্বিমুখী আচরণ করে থাকেন। তাদের রক্ত মতোই, ব্যক্তিত্বেও বিরল বৈশিষ্ট্য লক্ষ্য করা যায়।

সূত্র: ব্রাইট সাইড


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]