বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ ৯ বৈশাখ ১৪২৮

শিরোনাম: সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি    তালিকা পাঠান, অভিযুক্ত সকলকে নিয়ে শান্তিপূর্ণভাবে জেলে যাব: বাবুনগরী    ব্যাংককে হেফাজত-বিএনপি গোপন বৈঠকে ষড়যন্ত্র, নেপথ্যে ইঞ্জিনিয়ার মাহফুজ হান্নান    হেফাজত নেতা ইহতেশামুল হক গ্রেফতার    জলবায়ু পরিবর্তন: বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ৪ পরামর্শ    ভাঙলো মুমিনুল-শান্তর ২৪২ রানের জুটি    যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্রাভেল’ তালিকায় বাংলাদেশ   
অফিসে পর্ণ দেখায় চাকরি গেল দুই নারীসহ ৬ কর্মকর্তার!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৬ মার্চ, ২০২১, ১২:০৫ এএম আপডেট: ২৬.০৩.২০২১ ২:০৩ এএম | অনলাইন সংস্করণ

অফিসে বসে পর্ণ ছবি দেখার প্রমাণ পাওয়ায় চাকরি হারিয়েছেন দুই নারীসহ ছয় কর্মকর্তা। ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে জিওয়াজি বিশ্ববিদ্যালয়ে অফিস কক্ষে সম্প্রতি এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় সাত থেকে আটজন কর্মী এমন কাণ্ড চালিয়ে যাচ্ছিলেন। ইউনিভার্সিটির মধ্যে বসে অফিস আইডি ব্যবহার করেপর্ণ ছবি দেখছিলেন। তারা একমাসে প্রায় ১২৫৬ মিনিট ভিডিও দেখেছেন। মোট আটটি আইডি দিয়ে লগ-ইন করে চলত পর্ণ ছবি-ভিডিও দেখা। এই কর্মচারীদের মধ্যে দু’জন আবার নারী কর্মীও রয়েছেন।

ভারতের বার্তা সংস্থা এএনআইয়ের একটি প্রতিবেদনে বলা হয়েছে, রেগুলার ও আউটসোর্স কর্মচারীরাও পর্ন ওয়েবসাইটে ঢুকতেন। একটি গোপন সূত্রে খবর পেয়ে ব্যাপারটি খতিয়ে দেখতে চান বিশ্ববিদ্যালয়টির উপাচার্য। পরে একটি কমিটিও গঠন করেন। সেই কমিটির রিপোর্ট পাওয়ার পরই এ ঘটনা প্রকাশ্যে এসেছে। 
বিশ্ববিদ্যালয়ের যে ফ্রি অ্যাক্সেস নেটওয়ার্ক রয়েছে, তা ব্যবহার করেই পর্ন ভিডিওর সাইটগুলোতে ভিডিও দেখতেন এই কর্মচারীরা। ব্যাপারটি প্রকাশ্যে আসার পরেই তাদের বরখাস্ত করা হয়। তবে অভিযুক্তরা বলেছেন অন্য ওয়েবসাইট সার্চ করতে গিয়েছিলেন, কিন্তু পর্নসাইট নিজে থেকেই খুলে যাচ্ছিল। 

ভোরের পাতা

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  অফিসে পর্ণ   পর্ণ ছবি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]