শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮

শিরোনাম: শপিংমল ও দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত    মুন্সিগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ধান কাটা কার্যক্রমের শুভ সূচনা    ৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা    বিএনপি ছাড়ছেন মির্জা আব্বাস দম্পত্তি!    ইলিয়াস আলী ইস্যু: মির্জা আব্বাসের বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে বিএনপি    পিআইবির ডিজি পদে ফের নিয়োগ পেলেন জাফর ওয়াজেদ    সাম্প্রদায়িক উগ্রগোষ্ঠীকে কঠোর হস্তে দমন করতে হবে: এম এ লিংকন মোল্লা   
বরগুনায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত
বরগুনা প্রতিনিধি
প্রকাশ: রোববার, ৭ মার্চ, ২০২১, ৯:২২ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

বরগুনায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মাধ্যমে বরগুনায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাংকন এবং সঙ্গীত প্রতিযোগিতা। শহরের সকল সরকারি বেসরকারি আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয় ।

সকাল ৯ টায় বরগুনা কালেক্টরেট প্রাঙ্গণে স্থাপিত মুজিব অঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, জেলা আইনজীবী সমিতি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ । সকাল দশটায় জাতির পিতার জীবনীভিত্তিক ডকুমেন্টরি ও চলচ্চিত্র প্রদর্শনী করা হয়। সকাল সাড়ে দশটায় মুক্তিযুদ্ধ জাদুঘর বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে চিত্রপ্রদর্শনী করা হয়। 

সকাল এগারটায় শিল্পকলা একাডেমিতে বরগুনা জেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ বিষয়ে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয় সন্ধ্যা সাতটায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে নাটক মঞ্চায়ন হয়। এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান করা হয়।

ভোরের পাতা/পি     

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  বরগুনা   যথাযোগ্য   ঐতিহাসিক   ৭ মার্চ   উদযাপিত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]