শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮

শিরোনাম: শপিংমল ও দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত    মুন্সিগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ধান কাটা কার্যক্রমের শুভ সূচনা    ৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা    বিএনপি ছাড়ছেন মির্জা আব্বাস দম্পত্তি!    ইলিয়াস আলী ইস্যু: মির্জা আব্বাসের বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে বিএনপি    পিআইবির ডিজি পদে ফের নিয়োগ পেলেন জাফর ওয়াজেদ    সাম্প্রদায়িক উগ্রগোষ্ঠীকে কঠোর হস্তে দমন করতে হবে: এম এ লিংকন মোল্লা   
৭ মার্চের ভাষণ ১ লাখ ৫০ হাজার ১৫১ শিশুর কণ্ঠে
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১, ৯:৩০ পিএম | অনলাইন সংস্করণ

৭ মার্চের ভাষণ ১ লাখ ৫০ হাজার ১৫১ শিশুর কণ্ঠে

৭ মার্চের ভাষণ ১ লাখ ৫০ হাজার ১৫১ শিশুর কণ্ঠে

খুলনায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ১ লাখ ৫০ হাজার ১৫১ শিশুর কণ্ঠে ধ্বনিত হবে । 
রোববার (৬ মার্চ) খুলনার বয়রার সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ চত্বরে অনুষ্ঠিত হবে ‘শিশু বঙ্গবন্ধু সমাবেশ’ এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন (অনুকৃতি) অনুষ্ঠান। 

শনিবার (৬ মার্চ) বিকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৈশ্বিক মহামারি পরিস্থিতি বিবেচনায় ওয়েবিনারের মাধ্যমে রোববার কলেজ চত্বরে দুপুর ২টায় খুলনা মহানগরী ও ৯টি উপজেলার দেড় হাজার প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিশুরা যুক্ত হবে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি থেকে ১০০ শিশু শিক্ষার্থী যুক্ত থাকবে।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, মূল অনুষ্ঠানস্থলে ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নির্বাচিত ১৫১ শিশু শিক্ষার্থীর কণ্ঠে এবং একই সঙ্গে জেলা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ১ লাখ ৫০ হাজার শিশুর কণ্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর সেই কালজয়ী ভাষণ।

তিনি জানান, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর বিষয় মাথায় রেখে মূল অনুষ্ঠান স্থানে ১০০ জন, সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ৫০ জন এবং বাঙালির একমাত্র অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর নির্দেশক হলো একজন; সব মিলিয়ে ১৫১ শিশু থাকবে। 

অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত হবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ৭ মার্চ   ভাষণ   ১ লাখ    ৫০ হাজার   শিশু   কণ্ঠে   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]