শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ৯ বৈশাখ ১৪২৮

শিরোনাম: সাম্প্রদায়িক উগ্রগোষ্ঠীকে কঠোর হস্তে দমন করতে হবে: এম এ লিংকন মোল্লা    ধর্ম ব্যবসায়ীদের কোনোভাবেই ছাড় দেওয়া যাবে না    ফর্মুলা গোপন রাখার শর্তে রাশিয়ার টিকা উৎপাদন করবে বাংলাদেশ    সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি    তালিকা পাঠান, অভিযুক্ত সকলকে নিয়ে শান্তিপূর্ণভাবে জেলে যাব: বাবুনগরী    ব্যাংককে হেফাজত-বিএনপি গোপন বৈঠকে ষড়যন্ত্র, নেপথ্যে ইঞ্জিনিয়ার মাহফুজ হান্নান    হেফাজত নেতা ইহতেশামুল হক গ্রেফতার   
পুলিশের ওপর আবারও চড়াও বিএনপি
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১, ৫:৪৮ পিএম | অনলাইন সংস্করণ

পুলিশের ওপর আবারও চড়াও বিএনপি

পুলিশের ওপর আবারও চড়াও বিএনপি

বিএনপির প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রেসক্লাব এলাকায় আবারও দেখা দেয় উত্তেজনা। নেতাকর্মীরা দফায় দফায় পুলিশের ওপর চড়াও হলে সৃষ্টি হয় বিশৃঙ্খলা। পরে পুলিশ ও সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শনিবার (৬ মার্চ) নিজেদের মাঝে হট্টগোল আর বিশৃঙ্খলার মধ্য দিয়েই জাতীয় প্রেসক্লাবের সামনে শুরু হয় বিএনপির সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ সমাবেশ। দফায় দফায় হাতাহাতি, উত্তেজনা আর ধস্তাধস্তির মধ্যেই চলতে থাকে এ সমাবেশ।

এদিকে গত কয়েকটি সমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষের ঘটনায় বাড়তি সতর্কতায় প্রেসক্লাবের চতুর্দিকে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী।

সভায় নেতাকর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টি করলে এক পর্যায়ে পুলিশের হুঁশিয়ারি আর সিনিয়র নেতাদের নির্দেশে শান্ত হয় তারা।

সমাবেশ আবার শুরু হলে বিএনপি নেতারা বিরোধী দলগুলোর ক্ষেত্রে দ্বৈত শাসন চলছে বলে কঠোর সমালোচনা করেন। সভায়, বিএনপি নেতারা বলেন, গণতান্ত্রিক আন্দোলনে বাধা আসলে ভিন্ন পথে হাঁটবে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘আমাদেরকে আরও সাহস এবং শক্তি সঞ্চয় করতে হবে। এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। আমরা একজন একজন করে লক্ষ, কোটি মানুষ একসাথ এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাব।

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, জাতীয় ও আন্তর্জাতিক শক্তির বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে বিএনপিকে।

তিনি বলেন, ভয়ংকর একটি শক্তি সরকারের পেছন থেকে প্রতিবাদী কণ্ঠগুলোকে ভয়াবহ নির্যাতন করছে। শুধু সরকারের সমালোচনা করায় কত মানুষকে ধরে নিয়ে গেছে, তার হিসাব নেই।

তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলা নিয়ে ফখরুল বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানের নাম কোথাও ছিল না। আরেকজন কর্মকর্তা হায়ার করে চার্জশিটে তার নাম দেয়া হয়। তিনি বলেন, ‘জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের বিরুদ্ধে বিএনপিকে লড়াই করতে হচ্ছে।’

সরকারের অনিয়মের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম।

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  পুলিশ   চড়াও   বিএনপি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]