বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম: চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি    তিন দিনের সফরে ঢাকায় আসছেন মার্কিন প্রতিনিধিদল    হত্যাচেষ্টা মামলায় বিপাকে পরীমনি    বনানীতে ভিসা সেন্টার চালু করলো চীন    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৯    সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সঙ্গীতশিল্পীসহ নিহত ২    ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৭   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
খেয়ে না খেয়ে দিন পার করছেন গ্রাম পুলিশ!
তালতলী (বরগুনা) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৩ মার্চ, ২০২১, ৭:০৭ পিএম আপডেট: ০৩.০৩.২০২১ ৭:১০ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনা জেলার তালতলী উপজেলায় বকেয়া বেতন ভাতার দাবিতে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের সদস্যরা  অবস্থান কর্মসূচী পালন করেছেন। উপজেলার সকল গ্রাম পুলিশ সদস্যরা এবং তাদের স্বজনরা এ কর্মসূচীতে যোগ দেন।

মঙ্গলবার (২ মার্চ) সকাল ১০টা থেকে গ্রাম পুলিশ সদস্যরা  উপজেলা চত্বর গিয়ে অবস্থান কর্মসূচী পালন করেন এবং বকেয়া বেতন-ভাতা পরিশোধের জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন। এ কর্মসূচিতে গ্রাম পুলিশের সদস্যরা বলেন, খেয়ে নাখেয়ে পরিবার-পরিজন নিয়ে দিন পার করছেন তারা। 

জানা যায়,বরগুনা জেলার তালতলী উপজেলার গ্রাম পুলিশ বাহিনীর সদস্যরা গত ১৫ মাস ধরে  ইউনিয়ন পরিষদের অংশের বেতন ভাতা ও ২৩ মাসের থানায় হাজিরার যাতায়াত  ভাতা  এখনো দেওয়া হয়নি। তাই এখন তারা খুব অসহায় হয়ে পড়েছে।



উপজেলা গ্রাম পুলিশ সদস্যরা কান্না জড়িত কন্ঠে বলেন, দিন রাত খেয়ে না খেয়ে আইন শৃঙ্খলা রক্ষায় আমরা কাজ করে যাচ্ছি। অর্থের অভাবে বিনা চিকিৎসায় আমরা পরিবারের লোকদের হারাতে বসেছি। পকেটে টাকা নেই, পেটে ভাত নেই, সন্তানরা লেখা পড়া করতে পারছেনা, কোন দোকানদার আমাদের বাকীতে মালামাল বিক্রি করে না। পরিবারবর্গ নিয়ে আমরা বিপাকে পড়েছি। বকেয়া বেতন পাওয়ার দাবিতে আমরা  উপজেলা নির্বাহী অফিসার মাধ্যমে জেলা প্রশাসকের  কাছে স্বারক লিপি পেশ করেছি। 

তাদের অবস্থান কর্মসূচি চলাকালীন সময়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রেজবি-উল- কবির ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান গ্রাম পুলিশদের সাথে কথা বলেন। তাদের বকেয়া বেতন পরিশোধর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত সমাধানের চেষ্টা করবেন বলে আশ্বাস দেন।

বকেয়া বেতনের বিষয় তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান বলেন, গ্রাম পুলিশ সদস্যদের ইউনিয়ন পরিষদের অংশের বকেয়া বেতন পরিশোধ করতে হয় এক পার্সেন্ট এর টাকা থেকে এবং হাট-বাজারের ইজারা ৪১পার্সেন্টের টাকা থেকে। তবে হাট-বাজারের ইজারার সম্পূর্ণ টাকা এখনো আদায় হয়নি। হাট-বাজারের টাকা আদায় হলে ওখান থেকে তাদের বকেয়া বেতনের টাকা পরিশোধ করা হবে।

ভোরের পাতা/এএম

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  গ্রাম পুলিশ   বকেয়া বেতন গ্রাম পুলিশ   গ্রাম পুলিশ কর্মচারী  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]