বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ ৯ বৈশাখ ১৪২৮

শিরোনাম: তালিকা পাঠান, অভিযুক্ত সকলকে নিয়ে শান্তিপূর্ণভাবে জেলে যাব: বাবুনগরী    ব্যাংককে হেফাজত-বিএনপি গোপন বৈঠকে ষড়যন্ত্র, নেপথ্যে ইঞ্জিনিয়ার মাহফুজ হান্নান    হেফাজত নেতা ইহতেশামুল হক গ্রেফতার    জলবায়ু পরিবর্তন: বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ৪ পরামর্শ    ভাঙলো মুমিনুল-শান্তর ২৪২ রানের জুটি    যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্রাভেল’ তালিকায় বাংলাদেশ    নিউমার্কেট থেকে হেফাজতের নেতা মাওলানা সানাউল্লাহ গ্রেফতার   
গ্রেফতার বার্সেলোনার সাবেক সভাপতি
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১, ৭:৫৫ পিএম | অনলাইন সংস্করণ

গ্রেফতার বার্সেলোনার সাবেক সভাপতি

গ্রেফতার বার্সেলোনার সাবেক সভাপতি

বার্সেলোনার সাবেক সভাপতি জোসেফ বার্তোমেউ ক্লাব অফিস থেকে গ্রেফতার হয়েছেন । সোমবার (০১ মার্চ) হঠাৎ ক্লাব থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার সঙ্গে বার্সার প্রধান নির্বাহী অস্কার গ্রাউ এবং প্রধান আইনজীবী রোমান গোমেজ পন্তিকেও গ্রেফতার করে পুলিশ। আলোচিত বার্সাগেট মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম।

এর আগে গেল বছর 'বার্সাগেট' দুর্নীতির অভিযোগে বার্তোমেউ এবং তার পরিচালনা পর্ষদ পদত্যাগ করেছিল। 

আগামী সপ্তাহে বার্সেলোনার সভাপতি নির্বাচন। তার আগেই আলোচনায় চলে এসেছে লিওনেল মেসির ক্লাব। যদিও আসন্ন নির্বাচনে অংশ নিচ্ছেন না বার্তোমেউ। নানা অভিযোগের প্রেক্ষিতে গত বছরের অক্টোবরে সভাপতি পদ থেকে সড়ে দাঁড়ান বার্তোমেউসহ বার্সার পুরো পরিচালনা পর্ষদ। 

বার্তোমেউয়ের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। ক্লাবের বর্তমান-সাবেক ফুটবলারদের সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচকভাবে উপস্থাপন করতে আই ত্রি ভেঞ্চার নামের একটি সোশ্যাল মিডিয়া কোম্পানির সঙ্গে গোপন চুক্তি করেন বার্তোমেউ প্রশাসন। চুক্তি অনুযায়ী সভাপতি প্রার্থী জোয়ান লাপোর্তা থেকে শুরু করে সাবেক কোচ পেপ গার্দিওলা, লিওনেল মেসি, জাভি, জেরার্ড পিকে, কার্লোস পুয়োলদের বিরুদ্ধে ভুয়া অ্যাকাউন্ট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে মন্তব্য করতে থাকে সেই সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।

এর প্রেক্ষিতেই ক্লাব ছাড়ার ঘোষণাও দেন লিওনেল মেসি। বার্তোমেউয়ের অধীনে নতুন চুক্তি করবেন না বলেও জানিয়ে দেন আর্জেন্টাইন মহাতারকা। 

গেলো বছরের জুলাইয়ে কাতালান পুলিশ বিভাগ যা লস মোসোস ডি এস্কুয়াদ্রা নামে পরিচিত, প্রথমবারের মতো অভিযান চালায় বার্সেলোনা ক্লাবে। সে সময়ে তদন্ত করতে গিয়ে গত সেপ্টেম্বরে বার্সার আর্থিক লেনদেনে দুর্নীতির আলামত পায় পুলিশ। আই ত্রি ভেঞ্চারকে ২ লাখ ইউরো অর্থ পরিশোধের চালান পেয়েছিলো পুলিশ। এরপর বিখ্যাত অডিট প্রতিষ্ঠান প্রাইস ওয়াটারহাউজ কুপার তদন্ত করলেও পরে সেটা বার্সার পক্ষেই যায়। যদিও সেই ঘটনার কথা জানতে পেরে বার্তোমেউর অধীন বোর্ডের সাতজন পরিচালক একসঙ্গে ক্লাব ছেড়ে যান। 

স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সেরে গত বছরের ফেব্রুয়ারিতে প্রথম আই থ্রি ভেঞ্চারের সঙ্গে এই গোপন চুক্তির কথা ফাঁস হলে ক্লাবের আটজন সদস্য পুলিশের কাছে বার্তোমেউর বিরুদ্ধে অভিযোগ করেন। দুর্নীতি ও তহবিল লোপাটের অভিযোগে তদন্ত শুরু করে পুলিশ। এই ঘটনার নাম তখন স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়েছিল বার্সাগেট।

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  গ্রেফতার    বার্সেলোনা   সাবেক    সভাপতি   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]