শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বাংলাদেশের মিডিয়া ভাইব্রেন্ট, ফ্রি ও কালারফুল: ভারতীয় হাইকমিশনার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১, ৪:৩৪ পিএম আপডেট: ০১.০৩.২০২১ ৪:৩৯ পিএম | অনলাইন সংস্করণ

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, ভারতের মানুষ বাংলাদেশের মিডিয়ার ওপর বিশেষ নজর রাখে, কারণ বাংলাদেশের মিডিয়া ভাইব্রেন্ট, ফ্রি ও কালারফুল। এখানে মিডিয়ার ভূমিকা সবসময় গুরুত্বপূর্ণ। 

সোমবার (০১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে ভারতীয় হাইকমিশনের সহায়তায় জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টার সংস্কার ও আধুনিকায়ন সম্পন্ন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এগিয়ে চলেছে উল্লেখ করে বিক্রম কুমার দোরাইস্বামী  বলেন, ‘১৯৭১ সালে বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের ভিত্তি রচিত হয়েছে। এটি অব্যাহতভাবে এগিয়ে যাচ্ছে। আমরা  বাংলাদেশের স্বাধীনতা ও সংগ্রামের ইতিহাসকে সম্মানের চোখে দেখি।’

বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকী উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়ে হাইকমিশনার বলেন, এই মাসেই ভারতের বিশেষ অতিথির (ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) সঙ্গে এ উৎসব উদযাপন এবং বাকি বছর দুই দেশ একসঙ্গে অনেক অনুষ্ঠানে অংশ নেব।




তিনি বলেন, গুরুত্বপূর্ণ এই মাসে জাতীয় প্রেসক্লাবে আসতে পেরে আমি আনন্দিত। কারণ জাতীয় প্রেসক্লাব এমন একটি স্থান, যা বাংলাদেশের চেতনার মূর্ত প্রতীক।’

ভারতীয় হাইকমিশনার বলেন, আমি আশা করি এই মিডিয়া সেন্টারটি সকলের কাজে সাহায্য করবে। মিডিয়া সহযোগিতা বাংলাদেশের বিভিন্ন সেক্টরের জন্য অপরিহার্য। এটা শুধু সাংবাদিক নয় শিল্পী, লেখক, সাহিত্যিক অনেকেই এখান থেকে সহযোগিতা নিতে পারে।

এসময় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, যুগ্ম সম্পাদক মাইনুল আলম ও কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোরের পাতা- এনই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশের মিডিয়া   ভারতীয় হাইকমিশনার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]