শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
পুঁটি মাছের বরশিতে ধরা পড়লো ৩২ কেজির পাঙ্গাস!
বরগুনা প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩২ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনার পাথরঘাটার বলেশ্বর নদে এক জেলের বরশিতে ধরা পরেছে ৩২ কেজি ওজনের বাঘা পাঙ্গাস। যার দাম হাকানো হয়েছে ২৯ হাজার টাকা। 

মাছটি ইউনুচ নামের এক মাছ ব্যাবসায়ী পদ্মা স্লুইস ঘাট বাজার থেকে পাইকারি কিনে পাথরঘাটা বাজাররে এনে মাছটি কেটে ১ হাজার টাকা কেজি দরে বিক্রি করেন। আজ ভোর ৪টার দিকে পদ্মা গ্রামের কবির নামের এক জেলের বরশিতে এ মাছটি ধরা পড়ে।

ইউনুচ মিয়া জানান, “গ্রামের প্রবাদ আছে পুইট্টা বরশিতে ভোল মাছ’এখন দেখছি সত্যিকারে পুইট্টা বরশিতে ৩২ কেজি ওজনের বাঘা পাঙ্গাস ধরা পরছে।"



তিনি বলেন, কবির মিয়া বলেশ্বর নদীতে বরশি দিয়ে নিয়মিত মাছ ধরেন, এখন নদীতে ঢালা গোন চলছে। এ জন্য রাত ৪টার দিকে নৌকা ট্রলার যোগে ছোট ছোট টেংরা মাছ ধরার জন্য পুটি মাছের কোয়াটার ইঞ্চি সাইজের ১৬ নাম্বর বরশি নদীতে ফেলে সে বাড়িতে চলে আসে। পরে ভোর ৬টার দিকে বরশি ওঠাতে গিয়ে তার বরশিতে এই মাছটি ধরা পড়ে। সাথে আরও অনেক গুলে ৫/৭ কেজি ওজনের পাঙ্গাস ধরা পরেছে।

তিনি আজ ৭০ হাজার টাকার মাছ বিক্রি করলেও বাঘা পাঙ্গাসটির দাম ধরা হয়েছে ২৯ হাজার টাকা। মাছটি এক নজর দেখার জন্য উৎসুক জনতা ভীর করেছে বাজারে।

ক্রেতা রাকিব কাজি জানান, নদীর পাঙ্গাস মাছ এমনিতেই সুস্বাধু, তার ওপরে বড় মাছ। সহজে এতবড় মাছ পাওয়া যায় না।  তাই শখ করেই ২ কেজি মাছ কিনেছি। বাড়িতে নিয়ে ছেলে/মেয়ে এবং বাবা মাকে নিয়ে এক বেলা খাবো।

ভোরের পাতা/এএম

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]