শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম: তাপপ্রবাহের কারণে স্কুল-কলেজে ৭ দিনের ছুটি ঘোষণা    আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ থাকবে : কাদের    ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ    প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ    আজ কী বার্তা দিতে চান সাবেক আইজিপি বেনজীর আহমেদ!    খেলাধুলা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী    বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
টিউলিপ বাগান পরিদর্শনে শিক্ষামন্ত্রী
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১, ৫:২৬ পিএম | অনলাইন সংস্করণ

টিউলিপ বাগান পরিদর্শনে শিক্ষামন্ত্রী
শিক্ষা মন্ত্রী দীপু মনি গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া পূর্ব খণ্ড গ্রামে দেলোয়ার হোসেনের ফুলবাগান পরিদর্শনে গিয়ে বলেছেন, বাগানটার কথা আমি শুনেছি। উনারা বিভিন্ন ধরনের ফুলের চাষ করছেন। বিশেষ করে আমাদের দেশের আবহাওয়ায় টিউলিপ হবে, এটা কখনো কেউ ভাবতেই পারত না। অনেকেই চেষ্টা করেছিলেন, করতে পারেননি। কিন্তু ওনাদের এখানে টিউলিপ বাগান করতে পেরেছেন। 

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) সকালে দীপু মনি ব্যক্তিগত সফর হিসেবে বাগান পরিদর্শনে আসেন। এ সময় তিনি দেলোয়ার হোসেনের মৌমিতা ফ্লাওয়ার্স এর বিভিন্ন শেড ঘুরে দেখেন। বিশেষ করে দেলোয়ারের বাগানে শীতপ্রধান দেশের টিউলিপ ফুল দেখে তিনি মুগ্ধ হন। দেশে ফুল ও সবজি রপ্তানির সম্ভাবনা আরও বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি। 



দেলোয়ার হোসেন দেশে তিনশো জন উদ্যোক্তা তৈরি করতে পেরেছেন জেনে তিনি খুশি হন। সরকারি সহযোগিতা পেলে দেলোয়ার তার প্রকল্পকে আরও বড় পরিসরে নিয়ে যেতে পারবেন বলেও আশা প্রকাশ করেছেন তিনি। মন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার সবসময়ই উদ্যোক্তাদের পাশে আছে। নতুন নতুন বাণিজ্যিক সম্ভাবনাময় পণ্যগুলো চাষের জন্য সরকার সহযোগিতা করবে। 

তবে এসময় রাষ্ট্রীয় কোনো বিষয়ে কথা বলতে চাননি মন্ত্রী। তিনি বলেছেন, 'এটা একদমই ব্যক্তিগত সফর'। 

উল্লেখ্য, গত ২০১৭ সালে ফুল চাষে সফলতা দেখিয়ে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার জেতা দেলোয়ার হোসেন গত দুই বছর ধরে তার বাগানে শীতপ্রধান দেশের ফুল টিউলিপ ফুটাচ্ছেন। এছাড়া সম্প্রতি দেশে প্রথমবারের মতো জি নাই নামের উন্নত জাতের কলা চাষ করেও সাড়া জাগিয়েছেন। তার বাগানে আছে স্ট্রবেরি, ক্যাপসিকাম, জারবেরা, টিউলিপ, অরিয়েন্টাল লিলি সহ নানা ধরনের ফুল, ফল ও সবজি চাষ প্রকল্প। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]