সোমবার ৮ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: বিএনপির বিকল্প আন্দোলন হচ্ছে গোপন বৈঠক আর ষড়যন্ত্র: কাদের    সংগ্রামী পাঁচ নারী পেলেন ‘জয়িতা’ পুরস্কার    খালেদার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর সুপারিশ    গিনির সামরিক ঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২০    গুগল ডুডলে বিশ্ব নারী দিবস    জেনে নিন বিশ্ব নারী দিবসের ইতিহাস    হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ফরাসি ধনকুবের এমপির মৃত্যু   
‘ভারতে বিজেপি ফের ক্ষমতায় এলে ৩৫০০ মসজিদ ভেঙে দেবে’
সীমানা পেরিয়ে ডেস্ক
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ৮:১২ পিএম | অনলাইন সংস্করণ

‘ভারতে বিজেপি ফের ক্ষমতায় এলে ৩৫০০ মসজিদ ভেঙে দেবে’

‘ভারতে বিজেপি ফের ক্ষমতায় এলে ৩৫০০ মসজিদ ভেঙে দেবে’

‘বিজেপি হলো দেশের শত্রু, মহিলাদের জন্য বিপদ। বিজেপি ৩ হাজার ৫০০ মসজিদের তালিকা তৈরি করেছে। যদি ফের রাষ্ট্রীয় ক্ষমতায় আসে তারা, তাহলে ওই মসজিদগুলোকে ভেঙে দেওয়া হবে ভারতের আসামে বিধানসভা নির্বাচনে মহাজোটের অন্যতম শরিক দল অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের প্রধান বদরুদ্দিন আজমল বৃহস্পতিবার আসামের ধুবড়ির গৌরীপুরের এক জনসভায় এ মন্তব্য করেছেন। 

এ সময় তিনি বলেন, আসাম রাজ্যে যদি ফের বিজেপি আসে তাহলে বোরকাপরা মহিলাদের বেরোতে দেওয়া হবে না, মসজিদে আজান দিতে দেবে না।  তিনি প্রশ্ন করেন এ রকমভাবে কি মানুষ বেঁচে থাকতে চায়! 

এদিকে ভারতীয় গণমাধ্যমগুলোর দাবি আজমলের ওই মন্তব্য আসামে বিতর্কের সৃষ্টি হয়েছে। তারা জানাচ্ছে, দেশটির রাজনৈতিক মহলের ধারণা, সাম্প্রদায়িক মেরুকরণের জন্য ওই মন্তব্য করেছেন আজমল। অথচ বিজেপির সাম্প্রদায়িক মেরুকরণ নীতিকে ঠেকাতেই একটি মহাজোট তৈরি করেছে কংগ্রেসসহ রাজ্যের ৫ দল।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, এমন বক্তব্যের প্রেক্ষিতে আসাম কংগ্রেসের সভাপতি রিপুন বোরা বলেন যে তারা এ রকম কথা কখনো বলবেন না। আজমল কি বলেছে সেটা তিনি শুনেছেন বলে রিপুন জানান যে, আজমলের সঙ্গে কথা বলবেন। আজমল এ রকম কথা বলায় ভারতীয় হিন্দুরা চটে যেতে পারে, এটি ভেবেই এখন রাতের ঘুম ওড়েছে কংগ্রেস নেতাদের এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]