শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বরগুনায় সতন্ত্র মেয়রপ্রার্থী নিজেই নিজের প্রচার করছেন
বরগুনা প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ৬:৪৫ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনায় সতন্ত্র মেয়রপ্রার্থী নিজেই নিজের প্রচার করছেন

বরগুনায় সতন্ত্র মেয়রপ্রার্থী নিজেই নিজের প্রচার করছেন

পৌরসভা নির্বাচনে বরগুনায় সতন্ত্র মেয়রপ্রার্থী সাহবুদ্দিন সওদাগরএর ভিন্নধর্মী প্রচারণার বিষয়টি ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। আওয়ামীলীগ, বিএনপি ও সতন্ত্রপ্রার্থীদের জমজমাট প্রচারনার মধ্যে প্রার্থী নিজেই যখন রিক্সায় ঘুরে নিজের প্রচার করছেন, তখন ভোটাররা তা দারুন ভাবে উপভোগ করছে।

আগামী ৩০ জানুয়ারি বরগুনা পৌরসভা নির্বাচনকে ঘিরে এমন ব্যতিক্রমী প্রচারণা চালানো মেয়রপ্রার্থী পৌরসভার ২নং ওয়ার্ডের বসিন্দা সাহবুদ্দিন সওদাগর পেশায় একজন লরি শ্রমিক। সারাবছর তিনি লরিতে কাজ করে পরিবার নিয়ে থাকেন।

এর আগে, স্বতন্ত্র প্রার্থীদের প্রত্যেকে ১০০ জন ভোটারের স্বাক্ষর সংবলিত কাগজ জমা দিতে হয়। ওই তালিকা থেকে পাঁচজনের স্বাক্ষর তদন্ত করেন নির্বাচন অফিসার। তদন্তে তারা প্রত্যেক প্রার্থীর মনোনয়নপত্রে তিনটি করে স্বাক্ষরের মিল না পাওয়ায় ৩ জানুয়ারি তার মনোনয়ন বাতিল করেন। বাতিলের আদেশের বিরুদ্ধে বরগুনা জেলা প্রশাসকের কাছে আপিল করলে ৮ জানুয়ারি তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা
করেন। 

ওই বাতিল আদেশের বিরুদ্ধে সাহবুদ্দিন সওদাগরসহ তিনজন মেয়রপ্রার্থী হাইকোর্টে রিট করেন। হাইকোর্টের বিচারপতি জেবিএম হোসাইন এবং বিচারপতি মে. খায়রুল আলমের সমন্বিত বেঞ্চ ১৯ জানুয়ারি তাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন। 



শনিবার (২৩ জানুয়ারি) বিকেল ৪টার দিকে অটোরিকশায় বসে টাউন হল এলাকায় মাইকে প্রচার চালাচ্ছিলেন প্রার্থী সাহবুদ্দিন সওদাগর। দেখা যায় নিজেই মাইকিং করে ভোটারদের ভোট প্রার্থনা করছেন এ সময় নিজেই নিজের মাইকিং করা ও পোস্টার লাগানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি পরিবর্তনের জন্য মাঠে নেমেছি। আমি একজন শ্রমিক তাই সাধারণ মানুষের কষ্ট বুঝি। সাধারণ মানুষের অধিকার আদায়ে কাজ করব।

তিনি আরও বলেন, সাধারণ ভোটাররা চাইলে আমি নির্বাচনে জয়যুক্ত হব।  নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী তিনি। সাহাবুদ্দিন বলেন, ‘ভোটারদের কাছে গিয়ে যেভাবে সাড়া পাচ্ছি এতে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। রাজনৈতিক দলের একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় ভোটাররা স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমাকেই চাচ্ছেন।’

রিটার্নিং কর্মকর্তা দীলিপ কুমার বলেন, হাইকোর্টের আদেশে তার প্রার্থিতা তিনি ফিরে পেয়েছেন। তার নির্বাচনী প্রচারণা অনেক ভালো। এই প্রার্থীসহ মোট নয়জন মেয়রপ্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]