বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ ১৯ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লেখক মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী     কারামুক্ত কার্টুনিস্ট কিশোর    ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি মজনু আটক    তাজমহলে বোমা আতঙ্ক, পর্যটকদের বের করে আনা হলো    এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত    বৈঠকে ড. মোমেন ও জয়শঙ্কর    এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক   
জার্মানির পর্যটন শিল্প ভয়াবহ সংকটে
সীমানা পেরিয়ে ডেস্ক
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ১:৫৮ এএম | অনলাইন সংস্করণ

জার্মানির পর্যটন শিল্প ভয়াবহ সংকটে

জার্মানির পর্যটন শিল্প ভয়াবহ সংকটে

অন্যান্য খাতের মতোই পর্যটন শিল্পেও নেমেছে ভয়াবহ ধস। সেই গেল বছরের এপ্রিল থেকেই বন্ধ আন্তর্জাতিক সব মেলা, ইভেন্ট, বিমান, হোটেল-মোটেলসহ অভ্যন্তরীণ আনন্দ-বিনোদনের সব স্থান।

‘এটা খুবই দুঃখের কথা, অন্য সবকিছুর মতই দেশের পর্যটন খাতেও ভয়াবহ সংকট চলছে, এই দেখুন  আমাদের বার্লিনে পর্যটকদের জন্য প্রমোদতরীগুলোর অবস্থা কী! সব জাহাজই শিকল দিয়ে বাঁধা। জাহাজের মালিকদের মতো এ খাতে কর্মরতদের দুর্দিন চলছে,’ বলছিলেন পর্যটন সংশ্লিষ্ট এক জার্মান নাগরিক।

সবকিছু মিলিয়ে মহামারি করোনা শুরুর পর থেকেই এ যেন বেঁচে থাকার জন্য অন্য এক অদৃশ্য সংগ্রামে যুদ্ধে লিপ্ত জার্মানির স্থানীয়সহ দেশটিতে বসবাসরত প্রবাসীরা।

ব্যবসায়ীরা বলছেন, করোনার উন্নতি দেখছি না। কষ্ট লাগে বার্লিনকে এখন মানবশূন্য দেখতে। হোটেলগুলোও বন্ধ। তার চেয়ে বড় বিষয় সাংস্কৃতিক সব আয়োজনইতো বন্ধ। সমস্যার সমাধানে আমার মনে হয় টিকা দেওয়ার সঙ্গে সঙ্গে করোনার বিধিনিয়ম আরও কঠিন করা উচিত। তাহলেই ভাইরাস পালাবে। 

এ অবস্থায় গেল বছরের এপ্রিলের শুরু থেকেই জার্মানির পর্যটন খাতে বিলিয়ন ইউরোর ক্ষতি পুষিয়ে নেওয়া আদৌ সম্ভব হবে কিনা তা নিয়ে সন্দিহান সংশ্লিষ্টরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]