শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মোংলায় নতুন ঠিকানায় ৫০ অসহায় পরিবার
মোংলা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ২:১১ পিএম | অনলাইন সংস্করণ

মোংলায় নতুন ঠিকানায় ৫০ অসহায় পরিবার

মোংলায় নতুন ঠিকানায় ৫০ অসহায় পরিবার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মোংলায় ৫০ জন আশ্রায়হীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার সরকারি নতুন ঠিকানা ও ঘর তুলে দিলেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। 



শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্মিত ঘর গুলো উদ্বোধন করার পর মোংলায় ৫০টি পরিবারের হাতে এ নতুন ঘরের চাবী ও কাগজ পত্র তুলে দেন।

মোংলা উপজেলা পরিষদ অফিসার্স ক্লাব মিলনায়তনের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, শহকারী কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজ বংশী, মোংলা পোর্ট পৌরসভার নব নির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী, মোংলা সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ার মোংলা উপজেলার অসহায় ও গরিব আশ্রায়হীনদের এ ৫০টি ঘরের মালিকানার দলিলপত্র ও চাবি স্ব স্ব পরিবারগুলোর হাতে তুলে দেন। এ সময় উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান, উপজেলা সকল ইউনিয়ন ও পৌরসভার জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় যে সকল মানুষের জমি নেই, ঘর নেই, আশ্রায়হীন ভাবে বসবাস করছে, সরকারের নির্দেশনা অনুযায়ী তাদের পুনর্বাসনের জন্য মোংলা উপজেলার সরকারি খাস জমিতে চাদঁপাই ইউনিয়নের মাছমারা নারকেলতলা এলাকায় এই সব ঘর নির্মাণ করা হয়েছে। প্রতি পরিবারকে ২ শতক জমির মালিকানা দিয়ে এক শতকের মধ্যে ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্ববাধানে নির্মাণ করা দুই কক্ষ বিশিষ্ট এ ঘর দেয়া হয়েছে মোংলা বন্দর সংলগ্ন আশ্রায়হীনদের মাঝে।

মোংলা-রামপালের এমপি পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার জানায়, নির্মাণকৃত ৫০টি ঘর ভূমিহীনদেরকে বুঝিয়ে দেয়া হয়েছে। তার পরেও বাংলাদেশ সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী এবং খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তলিুকদার আব্দুল খালেক’র নির্দেশনায় যাচাই-বাছাই করা হচ্ছে, উপজেলার ইউনিয়নগুলোতে যাদের জমি নাই, ঘর নাই, আশ্রায়হীন ভাবে চলাচল করছে। স্থায়ীভাবে বসবাস করতে পারছেনা, তাদের দ্বিতীয় পর্যায় এ সকল পরিবারকে পুর্ণবাসনের জন্য ঘর নির্মাণ করে দেয়া হবে বলেও জানায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]