শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ভারতের শিবমোগা, নিহত ৮
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১, ১১:১৩ এএম | অনলাইন সংস্করণ

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ভারতের শিবমোগা, নিহত ৮

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ভারতের শিবমোগা, নিহত ৮

ভারতে কর্ণাটকের শিবমোগা এলাকায় ভয়াবহ বিস্ফোরণে ৮ জন নিহত হয়েছেন।

বিস্ফোরণের মাত্রা এতটাই শক্তিশালী ছিল যে কয়েক কিলোমিটার দূরেও অনুভূত হয়েছে এর প্রভাব। তবে বিস্ফোরণটি ডিনামাইট নাকি অন্য কোনো কিছুর কারণে হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিটে কর্ণাটকের শিবমোগা এলাকায় শক্তিশালী বিস্ফোরণ ঘটে। এর প্রভাব এতটাই তীব্র ছিল যে, অনেকে এটিকে ভূমিকম্প মনে করেছেন। বিস্ফোরণের ধাক্কায় ১৫ থেকে ২০ কিলোমিটার পর্যন্ত এলাকায় এই কম্পন অনুভূত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। বিস্ফোরণস্থলের কাছাকাছি এলাকার রাস্তায় বড় ফাটল দেখা দিয়েছে। ভেঙে পড়েছে অসংখ্য বাড়ির জানালার কাচ। এসময় আতঙ্কে রাস্তায় বেরিয়ে আসেন লোকজন।

পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, আবালাগিরি গ্রামের হোনাসুদির কোনো পাথরখনিতে বিস্ফোরণটি হতে পারে। তবে আরও বিস্ফোরক থাকতে পারে আশঙ্কায় ঘটনাস্থলে পুলিশ ঢুকতে পারেনি। এর বদলে বোম্ব স্কোয়াড ডাকা হয়েছে। অবরুদ্ধ করে দেয়া হয়েছে গোটা এলাকা।



জেলার অতিরিক্ত পুলিশ সুপার বলেছেন, শিবমোগা থেকে পাঁচ-ছয় কিলোমিটার দূরে একটি বিস্ফোরণ ঘটেছে। এতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।

ভারতীয় বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, খনির কাজে ট্রাকে করে বিস্ফোরক নিয়ে যাওয়ার সময় প্রবল বিস্ফোরণ ঘটে। এতে ট্রাকটিতে থাকা বেশ কয়েকজন নিহত হয়েছেন। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে নিহতদের কাউকে চিহ্নিত করা যায়নি।

ট্রাকের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের এডিজি প্রতাপ রেড্ডিও। তিনি জানিয়েছেন, ওই এলাকায় একটি ক্ষতিগ্রস্ত ট্রাক দেখা গেছে। তবে ওই ট্রাকেই কোনো বিস্ফোরক ছিল নাকি সেটি বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে তা এখনো নিশ্চিত নয়।

বিস্ফোরণে ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, শিবমোগায় প্রাণহানির খবরে ব্যথিত আমি। শোকাহত পরিবারগুলিকে সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। রাজ্য সরকার যাবতীয় সহায়তা প্রদান করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]