সোমবার ৮ মার্চ ২০২১ ২৩ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: জনগণের আস্থার প্রতিদান দিতে পারিনি: দুদকের বিদায়ী চেয়ারম্যান    অচলায়তন ভেদ করে মেয়েরা এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী    বিএনপির বিকল্প আন্দোলন হচ্ছে গোপন বৈঠক আর ষড়যন্ত্র: কাদের    সংগ্রামী পাঁচ নারী পেলেন ‘জয়িতা’ পুরস্কার    খালেদার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর সুপারিশ    গিনির সামরিক ঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২০    গুগল ডুডলে বিশ্ব নারী দিবস   
নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া ১৯ জেলেকে ফিরিয়ে দিয়েছে মিয়ানমার
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৩:২৭ পিএম | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

ফাইল ছবি

নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া ৪টি ট্রলারসহ ১৯ বাংলাদেশি জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ সংলগ্ন নাফ নদী এলাকা থেকে তারা ফিরে আসেন।

এর আগের দিন তাদের অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় বিজিপি।

বিষয়টি নিশ্চিত করে সাবরাং ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ সদস্য নুরুল আমিন বলেন, ধরে নিয়ে যাওয়া ১৯ জেলেকে বিজিপি ফেরত দিয়েছে। এর আগে তাদের মাছ শিকাররত অবস্থায় ধরে নিয়ে যায় তারা।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক কোস্ট গার্ডের এক কর্মকর্তা বলেন, বাংলাদেশি ধরে নিয়ে যাওয়া জেলেদের ফেরত দিয়েছে। কিন্তু এ বিষয়ে কেউ আমাকে অবহিত করেনি।

জনপ্রতিনিধি ও স্থানীয়দের ভাষ্য মতে, বুধবার সকালে শাহপরীর দ্বীপের বাসিন্দা কবির আহমদ, মো. বাইলা, মো. এনামুল্লাহ, আমির হোসেনের মালিকাধীন নৌকা দিয়ে মাঝিমাল্লাহ নাফ নদীতে মাছ ধরতে যান। এর কিছুক্ষণ পর মিয়ানমার থেকে একটি স্পিড বোটে করে এসে বিজিপির সদস্যরা অস্ত্রের মুখে জিম্মি করে বাংলাদেশি জেলেদের ধরে নিয়ে যায়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]