রোববার ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৫ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: বদলে যাওয়া এক বাংলাদেশ: শেখ হাসিনা    রমজানেও ক্লাস চলবে স্কুল-কলেজে : শিক্ষামন্ত্রী     শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ প্রকাশ    প্রধানমন্ত্রী আল-জাজিরার প্রতিবেদন নিয়ে যা বললেন     সবার সম্মিলিত প্রচেষ্টায় এই যোগ্যতা অর্জন: প্রধানমন্ত্রী     এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয়: প্রধানমন্ত্রী    উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন জাতির জন্য মর্যাদাকর: প্রধানমন্ত্রী   
বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশ্বাস, সবাই পাবেন ভ্যাকসিন
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ২:৫১ পিএম আপডেট: ২১.০১.২০২১ ৩:১৫ পিএম | অনলাইন সংস্করণ

বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশ্বাস, সবাই পাবেন ভ্যাকসিন
বিশ্বজুড়ে করোনার ভ্যাকসিন পাওয়া নিয়ে তৈরি হওয়া মানুষের উদ্বেগ-উৎকণ্ঠায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশ্বাস দিয়ে জানিয়েছে, ভ্যাকসিন পাওয়া নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। যারা ভ্যাকসিন নিতে চান, তাদের সবাই এই টিকা পাবেন। বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের টিকা নিশ্চিত করতে জাতিসংঘের স্বাস্থ্য সংস্থা কাজ করে যাচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহকারী মহাসচিব মারিয়েঙ্গালা সিমাও বুধবার (২০ জানুয়ারি) এক ভার্চ্যুয়েল কনফারেন্সে এ আশ্বাস দেন। তিনি জানান, ধনী-গরিব নির্বিশেষে করোনার টিকার ন্যায্য বণ্টন নিশ্চিত করতে কোভ্যাক্স নামের বৈশ্বিক উদ্যোগে যৌথ নেতৃত্ব দিচ্ছে ডব্লিউএইচও। এই উদ্যোগের যৌথ নেতৃত্বে ডব্লিউএইচও ছাড়াও রয়েছে দ্য কোয়ালিশন ফর এপিডেমিক প্রিপেয়ার্ডনেস ইনোভেশনস (সিইপআই) ও দ্য ভ্যাকসিন অ্যালায়েন্স (গ্যাভি)।

তিনি বলেন,বিশ্বের সব মানুষ যাতে টিকা পায় সে লক্ষ্যে আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি। কারোরই আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই। কারণ আপনি টিকা পেতে যাচ্ছেন।

সিমাও আরও বলেন, বিশ্বের প্রায় ৫০টি দেশে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়েছে। এর মধ্যে ৪০টিরও বেশি উচ্চ আয়ের দেশ।

প্রসঙ্গত, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোভ্যাক্সের মাধ্যমে বিশ্বজুড়ে টিকা সরবরাহের উদ্যোগ নিয়েছে। এ জন্য তারা পাঁচটি টিকা প্রস্তুতকারী কোম্পানির সঙ্গে ২০০ কোটি ডোজ পাওয়ার চুক্তি করেছে। চলতি বছরের শেষ নাগাদ অংশগ্রহণকারী প্রতিটি দেশের ২০ শতাংশ লোককে তারা টিকার আওতায় নিয়ে আসবে। ফেব্রুয়ারির শেষ নাগাদ দেশগুলোতে টিকার প্রথম ডোজ সরবরাহ সম্ভব হবে আশা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  করোনা ভ্যাকসিন   বিশ্ব স্বাস্থ্য সংস্থা     







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]