রোববার ৭ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: নোয়াখালীতে সাংবাদিক হত্যায় যুবলীগ নেতা গ্রেফতার    স্বাধীনতা পদক পাচ্ছেন যারা    ৭ মার্চের কালজয়ী ভাষণই স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রী    আইপিএলের কবে কখন খেলা    দেশে করোনায় মৃত্যু ১১,আক্রান্ত ৬০৬    আসামি নিখোঁজ: চট্টগ্রামের জেলার প্রত্যাহার, দুই কারারক্ষী বরখাস্ত    নারী দিবসে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা   
শীতের তীব্রতা বাড়ছে শিগগিরই
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ১:৩৬ এএম আপডেট: ২১.০১.২০২১ ১:৫৫ এএম | অনলাইন সংস্করণ

শীতের তীব্রতা বাড়ছে শিগগিরই

শীতের তীব্রতা বাড়ছে শিগগিরই

মাঘের প্রথম সপ্তাহ পেরিয়ে গেলেও চলতি বছর দেশজুড়ে কনকনে শীত অনুভূত হয়েছে কমই। তবে শীতের তীব্রতা দুই-একদিনের মধ্যেই বাড়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। বুধবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবারও ইলশেগুঁড়ি বৃষ্টি হতে পারে। এরই মধ্যে কমতে শুরু করেছে তাপমাত্রা। বৃষ্টিতে বেড়ে যাবে শীতের তীব্রতা।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী পরিচালক কাওসার পারভীন জানান, বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় শীতের তীব্রতা বাড়বে। শুক্রবার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।এতে শীত আরো বাড়বে।

তিনি আরও জানান, এই সময়ে বিভিন্ন স্থানে তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে। এমন অবস্থা চলবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চলের জেলা রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, টাঙ্গাইল, সিলেট ও কুষ্টিয়ায়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকায় দশমিক ৪ মিলিমিটার বৃষ্টি পড়েছে। তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বৃষ্টির পর শুক্রবার থেকে কয়েক দিন শীতের অনুভূতিও বাড়বে। শুষ্ক আবহাওয়ায় ঘন কুয়াশা ও শীতের তীব্রতা বেশ কয়েক দিন থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘুচাপে বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে আবহাওয়ার এমন পরিস্থিতি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  শীতের তীব্রতা   কনকনে   শীত   বৃষ্টি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]