বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ ১৯ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লেখক মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী     কারামুক্ত কার্টুনিস্ট কিশোর    ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি মজনু আটক    তাজমহলে বোমা আতঙ্ক, পর্যটকদের বের করে আনা হলো    এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত    বৈঠকে ড. মোমেন ও জয়শঙ্কর    এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক   
সাকিব-মুস্তাফিজের বোলিং তোপে কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ২:০৩ পিএম আপডেট: ২০.০১.২০২১ ৩:২৫ পিএম | অনলাইন সংস্করণ

সাকিব-মুস্তাফিজের বোলিং তোপে কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ

সাকিব-মুস্তাফিজের বোলিং তোপে কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বুধবার (২০ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিব ও মুস্তাফিজের বোলিং তোপে কোণঠাসা হয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৭ রান সংগ্রহ করেছে সফরকারীরা। সাকিব ৩ ও মুস্তাফিজ ২ উইকেট নিয়েছেন।

আজ টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ। বল হাতে শুরুতেই বাংলাদেশকে সাফল্য এনে দেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। দলীয় দ্বিতীয় ও নিজের ব্যক্তিগত প্রথম ওভারের দ্বিতীয় বলেই ক্যারিবীয় ওপেনার সুনীল অ্যামব্রিসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন কাটার মাস্টার। ৫ বলে এক ছক্কায় ৭ রান করেছিলেন অ্যামব্রিস। এরপর বৃষ্টির কারণে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। বৃষ্টির পর আবারো বাংলাদেশ দলকে সাফল্য এনে দেন মুস্তাফিজ। দলীয় পঞ্চম ও নিজের তৃতীয় ওভারে জশুয়া দা সিলভাকে (৯) লিটনের ক্যাচ বানান ফিজ।

এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে পাঁচ ওভারে ৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। দ্বিতীয়, পঞ্চম ও চতুর্থ ওভারে উইকেটের দেখা পান সাকিব।

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নেমে ছয়টি পরিবর্তন এসেছে বাংলাদেশ একাদশে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো ২১ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদের।

এছাড়া টাইগারদের একাদশে ফিরেছেন দুই বড় নাম মুশফিকুর রহীম ও সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজের তৃতীয় ওয়ানডেতে ছিলেন না মুশফিক। আর তখন আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় খেলতে পারেননি সাকিবও।

এর বাইরে একাদশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার ও রুবেল হোসেন। শেষ ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখ।

বাংলাদেশের ১৩৪তম খেলোয়াড় হিসেবে ওয়ানডে অভিষেক হলো গতির ঝড়ে মুগ্ধ করা হাসানের। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বাদ পেয়েছেন তিনি। গতবছরের মার্চে খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে। সেদিন ৪ ওভারে ২৫ রান খরচায় কোনো উইকেটের দেখা পাননি তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬ ম্যাচে তার নামের পাশে রয়েছে ২০টি উইকেট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনিল অ্যামব্রিস, জশুয়া ডা সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ারস, জাহমার হ্যামিলটন, রেয়মন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]