বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ ১৯ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লেখক মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী     কারামুক্ত কার্টুনিস্ট কিশোর    ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি মজনু আটক    তাজমহলে বোমা আতঙ্ক, পর্যটকদের বের করে আনা হলো    এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত    বৈঠকে ড. মোমেন ও জয়শঙ্কর    এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক   
বৃষ্টির পর খেলা শুরু
প্রকাশ: বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ১২:৫৫ পিএম আপডেট: ২০.০১.২০২১ ৩:২৫ পিএম | অনলাইন সংস্করণ

বৃষ্টির পর খেলা শুরু

বৃষ্টির পর খেলা শুরু

অসময়ের বৃষ্টিতে বন্ধ হওয়ার পর আবারও শুরু হয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম ওয়ানডে ম্যাচ।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আজ বুধবার (২০ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে টিম টাইগার্স। তার আগে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে তামিম ইকবালের দল।

ম্যাচের বয়স যখন ৩.৩ ওভার, তখনই বৃষ্টি নামে। দ্রুত মাঠকর্মীরা দৌড়ে এসে ত্রিপল দিয়ে ঢেকে দেন উইকেট। বৃষ্টির আসার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ছিল ১ উইকেট হারিয়ে ১৫। ৪ রান নিয়ে আন্দ্রে ম্যাকার্থি এবং ৪ রান নিয়ে ব্যাট করছেন জশুয়া ডা সিলভা। বাংলাদেশের হয়ে বোলিং করতে এসেই নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলে উইকেট নেন মোস্তাফিজুর রহমান। আউট হয়েছেন সুনিল অ্যামব্রিস।

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নেমে ছয়টি পরিবর্তন এসেছে বাংলাদেশ একাদশে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো ২১ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদের।

এছাড়া টাইগারদের একাদশে ফিরেছেন দুই বড় নাম মুশফিকুর রহীম ও সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজের তৃতীয় ওয়ানডেতে ছিলেন না মুশফিক। আর তখন আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় খেলতে পারেননি সাকিবও।

এর বাইরে একাদশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার ও রুবেল হোসেন। শেষ ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখ।

বাংলাদেশের ১৩৪তম খেলোয়াড় হিসেবে ওয়ানডে অভিষেক হলো গতির ঝড়ে মুগ্ধ করা হাসানের। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বাদ পেয়েছেন তিনি। গতবছরের মার্চে খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে। সেদিন ৪ ওভারে ২৫ রান খরচায় কোনো উইকেটের দেখা পাননি তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬ ম্যাচে তার নামের পাশে রয়েছে ২০টি উইকেট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনিল অ্যামব্রিস, জশুয়া ডা সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ারস, জাহমার হ্যামিলটন, রেয়মন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]