বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ ১৯ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লেখক মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী     কারামুক্ত কার্টুনিস্ট কিশোর    ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি মজনু আটক    তাজমহলে বোমা আতঙ্ক, পর্যটকদের বের করে আনা হলো    এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত    বৈঠকে ড. মোমেন ও জয়শঙ্কর    এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক   
সিদ্ধ চালের আমদানি শুল্ক কমল
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ১০:৪৬ এএম | অনলাইন সংস্করণ

সিদ্ধ চালের আমদানি শুল্ক কমল

সিদ্ধ চালের আমদানি শুল্ক কমল

চালের বাজার নিয়ন্ত্রণে এবার সিদ্ধ চালের আমদানি শুল্ক কমিয়েছে সরকার। সেই সঙ্গে এ চাল আমদানির রেগুলেটরি তুলে নেয়া হয়েছে। এর আগে হাস্ক ও ভাঙা চালের আমদানি শুল্ক কমিয়েছিল সরকার।

রোববার অর্থ মন্ত্রণালয় থেকে সিদ্ধ চালের আমদানি শুল্ক কমানো সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, হাস্ক, সিদ্ধ (বাসমতি ও অটোমেটিক চাল বাদে) এবং ভাঙা চাল আমদানির ক্ষেত্রে আমদনি শুল্ক ২৫ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা হয়েছে।

এর আগে ৭ জানুয়ারি হাস্ক ও ভাঙা চালের আমদানি শুল্ক ২৫ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা হয়। সেই সঙ্গে চাল আমদানির রেগুলেটরি ডিউটি থেকে অব্যাহতি দেয়া হয়।

রোববারের প্রজ্ঞাপনের মাধ্যমে গত ৭ জানুয়ারির প্রজ্ঞাপন রহিত করা হয়েছে। নতুন প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই প্রজ্ঞাপনের আওতায় রেয়াতি হারে চাল আমদানির আগে প্রতি চালানের জন্য খাদ্য মন্ত্রণালয়ের এ সংক্রান্ত ন্যূনতম যুগ্মসচিব পদমর্যাদার কর্মকর্তার কাছ থেকে লিখিত অনুমতি নিতে হবে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এই প্রজ্ঞাপন বলবৎ থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

৭ জানুয়ারির প্রজ্ঞাপনেও এ শর্ত রাখা হয়েছিল। নতুন প্রজ্ঞাপনে শুধু সিদ্ধ (বাসমতি ও অটোমেটিক চাল বাদে) চাল আমদানির শুল্ক কমানোর তথ্য অতিরিক্ত যুক্ত করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]