রোববার ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৫ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: বদলে যাওয়া এক বাংলাদেশ: শেখ হাসিনা    রমজানেও ক্লাস চলবে স্কুল-কলেজে : শিক্ষামন্ত্রী     শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ প্রকাশ    প্রধানমন্ত্রী আল-জাজিরার প্রতিবেদন নিয়ে যা বললেন     সবার সম্মিলিত প্রচেষ্টায় এই যোগ্যতা অর্জন: প্রধানমন্ত্রী     এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয়: প্রধানমন্ত্রী    উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন জাতির জন্য মর্যাদাকর: প্রধানমন্ত্রী   
জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল ‘ন ডরাই’
বিনোদন ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৩:০৭ এএম | অনলাইন সংস্করণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল ‘ন ডরাই’
প্রতিবছরের মতো এবারও রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রটি সাজানো হয়েছিল একটু ভিন্নভাবে। সিনেমা জগতের তারকাদের নতুন-পুরনো ছবিতে ছেয়ে গিয়েছিল চারপাশ। যেদিকে চোখ গেছে সিনেমার তারকাদের ছবি ও পোস্টার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসে দেশের ৪৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের আসর। 

২০১৯ সালের শ্রেষ্ঠ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত ‘ন ডরাই’।

রোববার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া এ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর অনুষ্ঠানে সরাসরি উপস্থিত হয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

চট্টগ্রামের ভাষায় নির্মিত ‘ন ডরাই’ চলচ্চিত্রটি দেশের গণ্ডি ছাপিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও সারা ফেলে। আন্তর্জাতিক গণমাধ্যমে চলচ্চিত্রটি নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়েছে।

মায়া দ্য লস্ট মাদার আটটি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ জিতে নেয়। যুগ্নভাবে সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা অভিনেত্রীসহ ছয়টি ক্যাটাগরিতে পুরষ্কার জিতে নেয় চট্টগ্রামের আলোকিত সন্তান মাহবুব রহমান রুহেল প্রযোজিত ‘ন ডরাই’।

সিনেমা শিল্পের বন্ধু হিসেবে সংস্কৃতি অঙ্গনে সমাদৃত স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেলের অর্জনে উচ্ছ্বসিত শিল্প সংশ্লিষ্টরা। চলচ্চিত্র পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে মাহবুব রহমান রুহেলের বাবা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং মা উপস্থিত ছিলেন। নারীর অপার সম্ভাবনা নিয়ে চট্টগ্রামের ভাষায় নির্মিত ‘ন ডরাই’ এর প্রযোজক মাহবুব রহমান রুহেলের অর্জনে গর্বিত চট্টগ্রামবাসী। পুরস্কারপ্রাপ্তির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দন জানাচ্ছেন। শিল্প-সংস্কৃতি ছাড়াও মাহবুব রহমান রুহেল নানা পেশায় সফল। তিনি সফল ব্যবসায়ী। 

এছাড়াও মিরসরাইয়ে নির্মিত এশিয়ার সর্ববৃহৎ ইকোনোমিক জোন বঙ্গবন্ধু শিল্পনগরীর প্রতিষ্ঠার সঙ্গেও তার নাম জড়িয়ে আছে। চট্টগ্রামের রাজনীতিতে ইতোমধ্যে তার ভূমিকা উদীয়মান নেতৃবৃন্দের কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই অর্জনে নতুন প্রজন্মের মাঝে নতুন করে আলোচনায় এসেছেন বহুবিদ গুণের অধিকারী চট্টগ্রামের এই আলোচিত মুখ।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]