বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ ১৯ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লেখক মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী     কারামুক্ত কার্টুনিস্ট কিশোর    ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি মজনু আটক    তাজমহলে বোমা আতঙ্ক, পর্যটকদের বের করে আনা হলো    এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত    বৈঠকে ড. মোমেন ও জয়শঙ্কর    এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক   
ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ: তুফান সরকারের জামিন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ১৭ জানুয়ারি, ২০২১, ১১:২২ পিএম | অনলাইন সংস্করণ

ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ: তুফান সরকারের জামিন

ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ: তুফান সরকারের জামিন

ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণ ও মা-মেয়েকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় বগুড়ায় বিচারাধীন বহুল আলোচিত মামলার প্রধান আসামি ও শহর শ্রমিক লীগের বহিষ্কৃত আহ্বায়ক তুফান সরকার অবশেষে জামিন পেয়েছেন।

রোববার (১৭ জানুয়ারি) সাক্ষ্যগ্রহণের ধার্য তারিখে ভিকটিম ও মামলার বাদী তার মা প্রথম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তুফান সরকারের পক্ষে কথা বলেন। পরে বিচারক একেএম ফজলুল হক তার জামিন আবেদন মঞ্জুর করেন। তুফান দীর্ঘ পৌনে ৪ বছর জেলে আছেন।

২০১৭ সালের ১৭ জুলাই তুফান সরকার এবং তার সহযোগীরা এক ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণ ও ভুক্তভোগীর মা ও মেয়েকে মাথা ন্যাড়া করে দেন। লোহার রড দিয়ে নির্যাতনও করেন। বিষয়টি মিডিয়ায় আসার পর পুরো দেশে ব্যাপক সমালোচনা হয়। ওই ঘটনায় নির্যাতন ও ধর্ষণের অভিযোগ এনে ২৯ জুলাই শিক্ষার্থীর মা বগুড়া সদর থানায় তুফান, আশা, রুমকি, রুমি, রুনু, শিমুল, আতিক, রূপম, জিতু, দিপু এবং অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে দুটি মামলা ক‌রেন। মামলার অন‌্যান‌্য আসামিরা জা‌মিন পে‌লেও তুফান জা‌মিন পা‌চ্ছি‌লেন না। সে সময় থেকে তুফান জেলে ছিলেন। পরে নির্যাতনের মামলায় জামিন পেলেও ধর্ষণের মামলায় একাধিকবার জামিনের আবেদন করেও তার জামিন মেলেনি। তবে আজ ঘটনার প্রায় সাড়ে ৩ বছরের মাথায় তুফান জামিন পেলেন।

বগুড়া নারী -শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর স্পেশাল পিপি নরেশ মুখার্জি জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, ধর্ষণ ও মা-মেয়েকে নির্যাতন ঘটনায় তার বিরুদ্ধে দুটি মামলা হয়েছিল। নির্যাতন মামলায় সে আগেই জামিন পায়, রবিবার পেয়েছেন ধর্ষণ মামলার জামিন।

নরেশ মুখার্জি বলেন, এই মামলা নিষ্পত্তির জন্য হাইকোর্ট ৬ মাস সময় নির্ধারণ করে দিয়েছিল কিন্তু তিন বছর অতিক্রম হলেও মামলাটির নিষ্পত্তি হয়নি, বিধায় আদালত তাকে জামিন দিয়েছে। এ সময় মা-মেয়ে আদালতে উপস্থিত থেকে জামিন দিলে তাদের অনাপত্তির কথা আদালতকে জানায়। তবে আমি এই জামিনের তীব্র বিরোধিতা করি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]