বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ ১৯ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লেখক মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী     কারামুক্ত কার্টুনিস্ট কিশোর    ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি মজনু আটক    তাজমহলে বোমা আতঙ্ক, পর্যটকদের বের করে আনা হলো    এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত    বৈঠকে ড. মোমেন ও জয়শঙ্কর    এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক   
বেরোবিতে ভুঁইফোড় সুরক্ষা অধিকার পরিষদের মাস্তানি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১, ১১:৩৩ পিএম আপডেট: ১৫.০১.২০২১ ১১:৪৭ পিএম | অনলাইন সংস্করণ

বেরোবিতে ভুঁইফোড় সুরক্ষা অধিকার পরিষদের মাস্তানি
আজ শুক্রবার (১৫ জানুয়ারি) সকাল ১০ ঘটিকায় নিজ বাসভবনে একটি মিটিং এ অংশগ্রহণ করেন বেরোবি ভিসি প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ। 

মিটিং শেষ করার পর সম্ভাব্য প্রত্নতত্ত্ব খননের স্থান পরিদর্শনে ব্যস্ত ছিলেন তিনি। তিনি পরিদর্শন করেন বগুড়ার বাসু বিহার, বিহার ধাপ এবং মহাস্থানগড়। উল্লেখ, সম্প্রতি ইউজিসি কর্তৃক পাঁচ লাখ টাকা অনুদান প্রদান করেন বেরোবির ইতিহাস এবং প্রত্নতত্ত্ব বিভাগকে। খননের কাজ সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য সম্প্রতি তিনি ইতিহাস এবং প্রত্নতত্ত্ব বিভাগের দায়িত্ব গ্রহন করেন।
 
কিন্তু, বেরোবিতে বেপরোয়া ভুঁইফোড় সুরক্ষা অধিকার পরিষদ ভিসি মহোদয়ের নামে একের পর এক মিথ্যাচার করে চলেছেন। ভিসি মহোদয়কে অবরুদ্ধ করার জন্য বহিরাগত গুন্ডা এবং সন্ত্রাসীদের ভাড়া করে আনেন তথাকতিত ভুঁইফোড় সুরক্ষা অধিকার পরিষদ। এর আগেই ভিসি মহোদয় সম্ভাব্য প্রত্নতত্ত্ব খননের স্থান পরিদর্শনে তার বাসভবনের ২য় গেইট দিয়ে বের হন।  

সুরক্ষা পরিষদের নেতৃত্বে যে কয়েকজন শিক্ষক আছেন সবাই বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত; যা শিক্ষক সমাজের জন্য লজ্জাকর এবং অপমানজনক।অভিযোগ আছে যে, এই কুচক্রি ভুঁইফোড় সুরক্ষা পরিষদের আহবায়ক ড. মতিউর রহমান জিয়া পরিষদের সাবেক সদস্য (আজিজুল হক কলেজে শিক্ষক থাকাকালীন সময়ে) এবং জামাতের সাথে তার রয়েছে গভীর আঁতাত; যার অংশ হিসেবে তিনি বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পায়তারা করছে এবং নাশকতার আশ্রয় নিচ্ছেন। 

অন্যদিকে শিক্ষক সমিতির সাবেক সভাপতি গাজী মাজহারুল আনোয়ার যিনি বেরোবির সাবেক দুর্নীতিবাজ ভিসি জলিল সাহেবের (দুর্নীতির দায়ে মাস জেল খেটেছেন) ভায়রা ভাই,  ড. তুহিন ওয়াদুদ যিনি মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, অনার্স এবং মাস্টার্সে ২য় বিভাগ প্রাপ্ত, যার একমাত্র কাজ হচ্ছে ক্যাম্পাসকে অস্থিতিশীল করে পড়াশোনার পরিবেশ নষ্ট করে শিক্ষার্থীদের ক্ষতি করা। সুরক্ষা পরিষদের আরেক সদস্য বেরোবির গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান প্রতারণা এবং নিয়োগ বাণিজ্যকে নতুন রূপ দিয়েছেন। 

সম্প্রতি ইংরেজী বিভাগের পরীক্ষার ফলাফল প্রকাশে বাধা প্রদান করেন সুরক্ষা পরিষদের কয়েকজন নাশকতাকারী শিক্ষক। এক কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত, গালাগালি এবং হুমকি প্রদান করেন। এই নিয়ে সুরক্ষা অধিকার পরিষদের কয়েকজনের বিরুদ্ধে থানায় জিডি করেন অই কর্মকর্তা।

কয়েকজন শিক্ষার্থীদের সাথে কথা বলে প্রতীয়মান হয় যে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সেশনজট তৈরির ক্ষেত্রে মূল ভূমিকা পালন করছে এই ভুঁইফোড় সুরক্ষা অধিকার পরিষদ এবং তারা ভিসি মহোদয়ের নিকট আকুল আবেদন জানান যেন তিনি এই পরিষদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করেন। তারা বেরোবিতে সুরক্ষা অধিকার পরিষদ নামক অভিশাপ থেকে মুক্তি চান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]