বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ ১৯ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লেখক মুশতাকের স্বাভাবিক মৃত্যু হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী     কারামুক্ত কার্টুনিস্ট কিশোর    ঢাকা দক্ষিণ যুবদলের সভাপতি মজনু আটক    তাজমহলে বোমা আতঙ্ক, পর্যটকদের বের করে আনা হলো    এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত    বৈঠকে ড. মোমেন ও জয়শঙ্কর    এইচ টি ইমামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক   
স্টাফদের অবহেলা, হাসপাতালের সিড়িতেই সন্তান প্রসব!
প্রতিনিধি বাউফল
প্রকাশ: শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১, ৩:২৮ পিএম | অনলাইন সংস্করণ

স্টাফদের অবহেলা, হাসপাতালের সিড়িতেই সন্তান প্রসব!

স্টাফদের অবহেলা, হাসপাতালের সিড়িতেই সন্তান প্রসব!

পটুয়াখালী বাউফলের ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিড়িতেই নবজাতকের জন্ম দিয়েছে লাকি আক্তার (২৮) নামের এক মা। 
বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাত সাড়ে নয়টায় এ ঘটনা ঘটে। 

প্রসূতির মা রুনা লায়লা জানান, রাত ৯টার দিকে উপজেলার কালাইয়া ইউপির ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজ সড়কের বাসা থেকে অসুস্থ্য মেয়েকে নিয়ে বাউফল হাসপাতালের জরুরী বিভাগের সামনে আসি। ওই সময় হাসপাতালে কর্তব্যরত স্টাফদের কাছে সাহায্য চাইলেও এগিয়ে আসেনি কেউ। বরং নাম এন্ট্রি করার কথা বলে কালক্ষেপন করে। পরে দোতালার লেবার রুমে নেওয়ার জন্য একটি রুগি বহনের একটি ট্রলি চাইলে ট্রলি নাই বলে জানায় এবং আমাদের চেষ্টায় দোতালায় উঠাতে বলে। উপয়ান্তর না পেয়ে হাতের উপরে ভর দিয়ে সিড়িতে উঠার সময় সিড়ির উপরেই বাচ্চা প্রসব করে। তবে অতিরিক্ত রক্তক্ষরণ হলেও ওই গৃহবধু এবং নবজাতক এখন সুস্থ্য আছে। এ ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক সচেতন মহল জানায়, হাসপাতালের কর্তব্যরত স্টাফরা হাসপাতালে সেবা দান না করে প্রাইভেট ক্লিনিকগুলোতে পাঠানোর জন্যই গরিমসি করে এবং ক্লিনিক কর্তৃপক্ষের কাছ থেকে মোটা অংকের কমিশন নেয়।

এ ব্যাপারে জরুরী বিভাগের ডাক্তার তাসিফুল ইসলাম জানান, রেজিস্ট্রি খাতায় নাম এন্ট্রি করার আগেই ও প্রসূতি সিড়ির উপরেই সন্তান প্রসব করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]