মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮ বৈশাখ ১৪২৮

শিরোনাম: অনন্য অসাধারণ শেখ হাসিনা আমাদের গর্ব    নরসিংদীতে ‘থার্টি ফার্স্ট’ উপলক্ষে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কোপালো সন্ত্রাসীরা    না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: ২৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র    টেকনাফের রাখাইনে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন,ঘাতক স্বামী গ্রেফতার     শালিখায় গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন    আমার গুরুত্বপূর্ণ এবং মূল্যবান পরিচয় আমি মুক্তিযোদ্ধার সন্তান:তাপস    মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের আংশিক কার্যক্রম বন্ধ   
৬৪ জেলায় শীতবস্ত্র কিনতে ৩ কোটি ২০ লাখ টাকা বরাদ্দ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০, ৩:৫০ পিএম | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

ফাইল ছবি

সরকার ৬৪ জেলায় মানবিক সহায়তা হিসেবে কম্বল বা শীতবস্ত্র কিনে বিনামূল্যে বিতরণের জন্য ৩ কোটি ২০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে ।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর সূত্র জানায়, দেশে শীত মোকাবিলাসহ জরুরি পরিস্থিতিতে কম্বল বিতরণের জন্য সম্প্রতি ৬৪ জেলার ডিসিদের কাছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর থেকে চিঠি দেয়া হয়েছে। কম্বল বা শীতবস্ত্র কিনে বিনামূল্যে বিতরণের জন্য প্রতিটি জেলা ৫ লাখ টাকা করে পাবে।

কম্বল বা শীতবস্ত্র কেনার ক্ষেত্রে সরকারি সংশ্লিষ্ট সব বিধি-বিধান ও আর্থিক নিয়মাচার যথাযথভাবে প্রতিপালন করতে হবে। জেলা প্রশাসকরা স্থানীয়ভাবে কম্বল বা শীতবস্ত্র বিতরণ করবেন। বরাদ্দ করা অর্থে কম্বল ও শীতবস্ত্র কেনা ছাড়া অন্য কোনো খাতে ব্যয় করা যাবে না বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বলা হয়, সংশ্লিষ্ট জেলা প্রশাসকরা কম্বল ও শীতবস্ত্র কিনে স্থানীয় এমপিদের সঙ্গে পরামর্শ করে বিতরণ করবেন। এতে আরো বলা হয়, বরাদ্দ করা অর্থে কম্বল ও শীতবস্ত্র বিতরণ শেষে একটি প্রতিবেদন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরে পাঠাতে হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]