সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ২ মাঘ ১৪২৮

শিরোনাম: অনন্য অসাধারণ শেখ হাসিনা আমাদের গর্ব    নরসিংদীতে ‘থার্টি ফার্স্ট’ উপলক্ষে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কোপালো সন্ত্রাসীরা    না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: ২৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র    টেকনাফের রাখাইনে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন,ঘাতক স্বামী গ্রেফতার     শালিখায় গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন    আমার গুরুত্বপূর্ণ এবং মূল্যবান পরিচয় আমি মুক্তিযোদ্ধার সন্তান:তাপস    মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের আংশিক কার্যক্রম বন্ধ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
অবৈধভাবে জমি দখলকারীদের বিরুদ্ধে তাপসের হুঁশিয়ারি
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০, ২:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

ফাইল ছবি

দুর্নীতির সাথে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।দক্ষিণ সিটি করপোরেশনের অবৈধ উচ্ছেদ কার্যক্রম কোন ব্যক্তির বিরুদ্ধে নয়, বরং নগরবাসীর স্বার্থেই উচ্ছেদ চালানো হচ্ছে এবং হবে। 

বুধবার (৩০ ডিসেম্বর) সকালে রাজধানীর বাসাবো বালুর মাঠ সংলগ্ন এলাকায় বর্জ্য ব্যবস্থাপনায় সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। এই উচ্ছেদ কার্যক্রমের ফলে কোন ব্যক্তি হেয় প্রতিপন্ন হলে এর দায় ব্যক্তির নিজের বলেও মন্তব্য করেন মেয়র। 

বলেন, জলাবদ্ধতা নিরসনে ঢাকা ওয়াসার অধীনে থাকা খালগুলো দক্ষিণ সিটি করপোরেশনে কাছে হস্তান্তর করা হবে। যে সকল ব্যক্তি-প্রতিষ্ঠান খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন তাদের খালের জমি ছেড়ে দেওয়ার আহ্বান জানান তিনি।

মেয়র বলেন, ৭৫ টি ওয়ার্ডেই আগামী জুন নাগাদ বর্জ্য স্থানান্তরের জন্য সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন নির্মাণের কাজ সম্পন্ন করতে হবে। সন্ধ্যা ছয়টা থেকে রাত ১০টার মধ্যে এলাকা থেকে বাড়ি বাড়ি গিয়ে বর্জ্য সংগ্রহ করবে পরিছন্নতাকর্মীরা। তাই খোলা স্থানে ময়লা ফেলে না রাখার জন্য নগরবাসীরকে আহ্বান জানান।



জলাবদ্ধতা নিরসনের বিষয়ে মেয়র বলেন, আগামীকাল ঢাকা ওয়াসার অধীনে সকল খাল দক্ষিণ সিটি করপোরেশনে কাছে হস্তান্তর করবে ঢাকা ওয়াসা। দখল হওয়া খাল পুনরায় উদ্ধার করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। খাল পুনরুদ্ধার করা হলে নগরীতে কোন জলাবদ্ধতা থাকবে না। 

এসময়, অবৈধ দখলকারীদের হুঁশিয়ার দিয়ে বলেন, অবৈধভাবে দখল করে রাখা খালের জমি ছেড়ে দিতে হবে। অন্যথায় দখল হওয়া জমির বিরুদ্ধে উচ্ছেদ শুরু করবে সিটি করপোরেশন।

এদিকে পুরান ঢাকার ঐতিহ্য রক্ষায় সংস্কারের কাজ শুরু করা হয়েছে। এর ফলে পুরান ঢাকার যে ঐতিহ্য তা অক্ষুন্ন থাকবে বলেও জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]