সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ২ মাঘ ১৪২৮

শিরোনাম: অনন্য অসাধারণ শেখ হাসিনা আমাদের গর্ব    নরসিংদীতে ‘থার্টি ফার্স্ট’ উপলক্ষে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কোপালো সন্ত্রাসীরা    না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: ২৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র    টেকনাফের রাখাইনে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন,ঘাতক স্বামী গ্রেফতার     শালিখায় গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন    আমার গুরুত্বপূর্ণ এবং মূল্যবান পরিচয় আমি মুক্তিযোদ্ধার সন্তান:তাপস    মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের আংশিক কার্যক্রম বন্ধ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
প্রকৃতশিল্পীদের অবমূল্যায়ন করা হচ্ছে
প্রকাশ: বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম আপডেট: ৩০.১২.২০২০ ২:২৯ পিএম | প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় সংগীতশিল্পী বাদশা বুলবুল। নতুন বছরে কয়েকটি মিউজিক ভিডিও নিয়ে শ্রোতাদের সামনে আসবেন। নতুন গান ও সমসাময়িক নানা প্রসঙ্গে কথা বলেছেন তিনি...
চলতি বছর সঙ্গীতাঙ্গন নিয়ে কি বলবেন?
চলতি বছর করোনায় সব কিছুতে ধস নেমেছে। আমাদের সঙ্গীতাঙ্গনও বাদ পড়েনি। তবে এই বছর অশিল্পীদের প্রভাব বেড়েছে। বছরের শেষ সময়েও এই শিল্পীদের বিস্তার ঘটছে। তাদের কারণে প্রকৃতশিল্পীরা অনেক ক্ষেত্রেই পিছিয়ে আছে।
কেন আপনার মনে হচ্ছে অশিল্পীদের প্রভাব বেড়েছে?
আমাদের সারাজীবনের পরিশ্রম ছিলো গান নিয়ে। এখনো গান নিয়েই পড়ে আছি। অথচ আজকাল এমন অনেক শিল্পীকে দেখা যায় যারা ভালো ভাবে সুরেও গায়তে পারে না। কিন্তু তাদের নিয়ে ঠিকই মাতামাতি হচ্ছে। প্রকৃতশিল্পীদের অবমূল্যায়ন করা হচ্ছে।
নতুন বছরে পরিকল্পনা কী?
আসছে নতুন বছরে কিছু নতুন গান প্রকাশের প্রস্তুতি নিচ্ছি। গানগুলোর ভিডিও নির্মাণ করছি। একটি একটি করে নতুন বছরে প্রকাশ করবো।
গান শেখানোর উদ্যেগ নিয়েছেন?
অনলাইনে গান শেখাবো। যারা গানকে মনে প্রানে ভালোবাসে। গানের প্রতি যাদের একত্মতা আছে তাদের আমি শেখাতে চায়। মাসে অনন্ত দুই দিন অনলাইনে আমি তাদের সঙ্গে গান নিয়ে বসবো। তবে যারা শখের বসে গান করতে চায় তাদের আমি সময় দিবো না।
নতুন প্রজন্মের অনেক শিল্পী গান কাভার করছে। এটিকে কিভাবে দেখছেন?
গান কাভার করা দোষের কিছু নয়। কিন্তু একজন শিল্পীর গান বিকৃতিভাবে উপস্থাপন করা অপরাধের মধ্যেই পড়ে, মনে করি। আপনি যদি নতুন কিছু দিতে চান সেটি আপনার গানের মধ্যেই দিন। শ্রোতাদের মনে গেঁথে থাকা একটি গানকে নতুনভাবে উপস্থাপনের কিছু নেই। আজকাল অনেক শিল্পী কাভার করার নামে অনেক জনপ্রিয় গান অন্যভাবে গায়ছে।


এসময়ের ব্যস্ততা নিয়ে বলুন?
নতুন বছরের প্রথম দিন একটি টিভি চ্যানেলের লাইভে অংশগ্রহন করবো। এছাড়া ইউটিউিব চ্যানেলে নিজের জনপ্রিয় গানগুলোকে নতুনভাবে প্রকাশ করার কাজ করছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]