শনিবার ৬ মার্চ ২০২১ ২১ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: অনন্য অসাধারণ শেখ হাসিনা আমাদের গর্ব    নরসিংদীতে ‘থার্টি ফার্স্ট’ উপলক্ষে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কোপালো সন্ত্রাসীরা    না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: ২৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র    টেকনাফের রাখাইনে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন,ঘাতক স্বামী গ্রেফতার     শালিখায় গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন    আমার গুরুত্বপূর্ণ এবং মূল্যবান পরিচয় আমি মুক্তিযোদ্ধার সন্তান:তাপস    মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের আংশিক কার্যক্রম বন্ধ   
নর্থ আমেরিকার সর্ববৃহৎ ভার্চুয়াল ৪৯তম বিজয় দিবস পালন করলো কানাডার অন্টারিও আ. লীগ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০, ৫:০৫ পিএম | অনলাইন সংস্করণ

নর্থ আমেরিকার সর্ববৃহৎ ভার্চুয়াল ৪৯তম বিজয় দিবস পালন করলো কানাডার অন্টারিও আ. লীগ

নর্থ আমেরিকার সর্ববৃহৎ ভার্চুয়াল ৪৯তম বিজয় দিবস পালন করলো কানাডার অন্টারিও আ. লীগ

১৯শে ডিসেম্বর বিজয় ৪৯তম বার্ষিকী উপলক্ষে  বাংলাদেশ আওয়ামী লীগের প্রবাসী সংগঠন অন্টারিও আওয়ামী লীগ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করেন। প্রায় শতাধিক নেতা কর্মির অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রানবন্ধ হয় উঠে।

বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত এবং স্বাধীন বাংলাদেশের রুপকার, স্থপতি  হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ই আগষ্টে নিহত জাতির জনকের পরিবারের সদস্য, শহীদ মুক্তিযোদ্ধা,৩০লক্ষ শহীদ ও ২লক্ষ মা-বোন যাদের ইজ্জতের বিনিময়ে এই স্বাধীনতা, জাতীয় চার নেতা ও ২১আগষ্টের হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত করে দোয়া পরিচালনা করেন ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ নিজাম উদ্দিন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ‍ডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রধান বক্তা ছিলেনহাইকমিশনার ড. খলিলুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান। সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব। 

এসময় বক্তারা বলেন,  প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ, বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রা নিয়ে আলোচনায় প্রধান অতিথি তার প্রনবন্ধ বক্তব্যে তথ‍্য উপাত্ত সহ উন্নয়ন ও অগ্রযাত্রার তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান, প্রধান বক্তা তার বক্তব্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশের পক্ষে সকলকে নিয়ে একহয়ে কাজ করার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন। বক্তারা আরও বলেন প্রবাস থেকে নেত্রীর পক্ষে আমারা শক্তিশালী ভুমিক পালন করে যাব।

বিজয়ের আলোচনা  সভায় অংগ্রহন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. মোজাম্মেল খান, ড.আব্দুল আউয়াল,কানাডা আওয়ামীলীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়া, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা  আব্দুস সালাম, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহিবুর রহমান, তোফাজ্জল আলী, সৈয়দ আব্দুল গাফফার, যুগ্ন সম্পাদক নীরু চাকলাদার, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া,  অন্টারিও আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু, উপদেষ্টা ড. মাহবুব রেজা, এ‍্যড. আফিয়া বেগম, সহ সভাপতি ফয়জুল হক, গোলাম সারোয়ার, আবু হেনা কোরাইশী, ইঞ্জিনিয়ার নওশের আলী জামাল উদ্দিন নান্নু, যুগ্ন সম্পাদক জগলুল হক,আবুল বাসার,দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মনির বাবু,পান্না আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদিকা হাসমত আরা জুই, আন্তর্জাতিক সম্পাদক হাসনা হাসান, দপ্তর সম্পাদক খালেদ শামীম, কোষাধ‍্যক্ষ মনজুরুল করিম রুবেল, কান্তি মাহমুদ, নির্বাহী সদস্য মহিউদ্দিন আহম্মেদ বিন্দু, মোস্তাফিজুর রহমান, রিয়াজুল হক,শরিফুল ইসলাম, কানাডা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইয়াহিয়া আহম্মেদ,মোর্শেদ আহমেদ মুক্তা,আমরুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন,সদস‍্য আব্দুল মান্নান, ঝোটন তরফদার, সুকোমল রায়, কুইবেক আওয়ামীলীগের সভাপতি শহিদ রহমান,মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা আক্তার জানু,কানাডা ছাত্রলীগের  সভাপতি  ওবায়দুর রহমান সহ আরও ছিলেন মোহাম্মদ হক, মোহাম্মদ ইসলাম, আব্দুস ছালাম খন্দকার, রীনা, শাহিন, সায়মা খন্দকার,  জিনাত হোসেন, মেহেরিন খন্দকার,ঈমা, নওশীন খান মেরিল‍্যন্ড ও আকাশ বাংলা ৭১ ও অনেকে । 

দীর্ঘ  সাড়ে চার ঘন্টার অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল কবিতা আবৃত্তি ও সংগীতানুষ্ঠান উপস্থাপনায় ছিলেন টরেন্টোর গুনি শিল্পী সংষ্কৃতিক সম্পাদক ফারহানা শান্তা ও মহিলা বিষয়ক সম্পাদক হাসমত আরা জুই। 

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কানাডার স্বনামধন্য আবৃত্তিকার আহমেদ হোসেন, নবিউল হক বাবলু,কবি দেলওয়ার হোসেন, হিমাদ্রী রায়, আসমা হক, তাসরিনা শিখা, হাসনা হাসান ও আফিয়া বেগম। সঙ্গীত পরিবেশ করেন ফারহানা শান্তা, হাসমত আরা জুই, দিপ্তী জাহান, রেহানা রহমান, হাসনা হাসান, সুমি বর্মণ ও মৈত্রেয়ী দেবী। 

দির্ঘ সময় ধরে অনুষ্ঠানে থাকার জন‍্য মাননীয় প্রেসিডিয়াম জাহাঙ্গীর কবির নানক ও হাইকমিশনার ড. মিজানুর রহমান সহ ভার্চ‍‍্যুয়ালে অংগ্রহনকারী সকলকে এবং যাদের নাম বাদ পরেছে তাদের কাছে ক্ষমা প্রর্থনা চেয়ে অংশগ্রহণকারী সকলকে অন্টারিও আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক  ধন‍্যবাদ জ্ঞাপন করেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]