সোমবার ● ১৮ জানুয়ারি ২০২১ ● ৪ মাঘ ১৪২৭ ● ৩ জমাদিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
অপ্রতিরোধ্য বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিকল্প নেই: প্রাণিসম্পদ মন্ত্রী
প্রতিনিধি, স্বরূপকাঠি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১০:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

অপ্রতিরোধ্য বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিকল্প নেই: প্রাণিসম্পদ মন্ত্রী

অপ্রতিরোধ্য বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিকল্প নেই: প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বর্তমান সরকার দক্ষিণাঞ্চলসহ সারা দেশে যোগাযোগের একটা নেটওয়ার্ক গড়ে তুলছে। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় যোগাযোগের এ মেলবন্ধন সৃষ্টি হয়েছে। পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠি) কুড়িয়ানা-বানারীপাড়া জিসি সড়ক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

মন্ত্রী আরও বলেন, পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, সেতু এখন বাস্তবে রূপ নিচ্ছে। অপ্রতিরোধ্য বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই। তার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে অনুকরণীয় একটি দেশে পরিণত হয়েছে। তিনি এ সময় করোনার সেকেন্ড ওয়েভ সম্পর্কে জনগণকে পুনরায় সচেতন করে দিয়ে মাস্ক ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন- সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা আ.লীগের সভাপতি আবদুল হামিদ, সাধারণ সম্পাদক এসএম ফুয়াদ, সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম মুইদুল ইসলাম, পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক মিঠুন হালদার, ইউপি চেয়ারম্যান মো. সবুর তালুকদার প্রমুখ। 

এর আগে মন্ত্রী দুপুরে প্রধান অতিথি হিসেবে সরকারি স্বরূপকাঠি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, তথ্য-প্রযুক্তিনির্ভর রাষ্ট্রব্যবস্থা বিনির্মাণে বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশকে বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর রাষ্ট্রে পরিণত করার জন্য প্রাণান্ত প্রচেষ্টা চালাচ্ছেন। অনেকেই শুরুতে উপলব্ধি করতে না পারলেও এখন শুধু উপলব্ধিই নয়, নিজেদের প্রয়োজন মেটাচ্ছেন। বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে পৃথিবী এখন হাতের মুঠোয়। বিশ্ব এখন গ্লোবাল ভিলেজ তথা একটি গ্রামে পরিণত হয়েছে।

এ ক্ষেত্রে বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতির জন্য যাকে প্রশংসা করতে হয়, কৃতজ্ঞতা জানাতে হয়, তিনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রান্তিক চাষিদের মধ্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী বলেন, কৃষি উৎপাদন বাড়াতে কৃষককে সব সুযোগ-সুবিধা দিয়ে দেশের কৃষিব্যবস্থাকে একটা বৈপ্লবিক পরিবর্তনের মধ্য দিয়ে এগিয়ে নেওয়ার জন্য সরকার কাজ করছে। শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপের কারণে দেশের কোথাও এখন সার-কীটনাশকের সমস্যা নেই। কৃষিকে যান্ত্রিকীকরণের পরিকল্পনা নিয়ে শেখ হাসিনা সরকার কাজ করে চলেছে। 

এ সময় রাসায়নিক সারের পরিবর্তে জৈব সার ব্যবহারে কৃষকদের উদ্বুদ্ধ করেন মন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন- পিরোজপুরের এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, নেছারাবাদ-কাউখালী সার্কেলের সিনিয়র এএসপি মো. রিয়াজ হোসেন, উপজেলা এলজিইডি প্রকৌশলী মির আলী শাকির, যুবলীগের কেন্দ্রীয় সংসদের সদস্য মো. কামরুজ্জামান খান শামিম, পৌর মেয়র গোলাম কবির, উপজেলা যুবলীগ নেতা শহিদুল ইসলাম রিপন প্রমুখ।







আরও সংবাদ
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]