সোমবার ● ১৮ জানুয়ারি ২০২১ ● ৪ মাঘ ১৪২৭ ● ৩ জমাদিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দুদকের জালে আটকা রূপগঞ্জের সাব-রেজিস্ট্রার শফিউল বারী!
উৎপল দাস
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১:২৬ পিএম আপডেট: ২৬.১১.২০২০ ১:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

দুদকের জালে আটকা রূপগঞ্জের সাব-রেজিস্ট্রার শফিউল বারী!

দুদকের জালে আটকা রূপগঞ্জের সাব-রেজিস্ট্রার শফিউল বারী!

বাংলায় একটি প্রচলিত প্রবাদ আছে, ‘বারে বারে ঘুঘু তুমি খেয়ে যাও ধান এবার ঘুঘু তোমার বধিব পরান।’ যার অর্থ: বদমায়েশিতে বারবার সফল হলেও শেষে পর্যন্ত তার শাস্তি হয়। ঠিক তেমনটাই ঘটতে যাচ্ছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ভূমি অফিসের সাব রেজিস্ট্রার এস এম শফিউল বারীর ক্ষেত্রে। এবার তার নানা দুর্নীতি, অনিয়ম, ঘুষ বাণিজ্য, নারী কেলেংকারি বিভিন্ন অভিযোগ দুর্নীতি দমন কমিশন আমলে নিয়ে তদন্ত শুরু করেছে। এই বিতর্কিত সাব রেজিস্ট্রার বর্তমান ছাত্রলীগের এক শীর্ষ নেতার চাচাতো ভাই পরিচয় দিয়ে সাধারণ মানুষজনকে ভয়ভীতি দেখানোর অভিযোগও পাওয়া গেছে। শফিউল বারী নানা অনিয়ম দুর্নীতি নিয়ে ভোরের পাতার ধারাবাহিক প্রতিবেদনের আজ থাকছে প্রথম পর্ব।

ঢাকার অদূরে কেরানীগঞ্জ মডেল সাব রেজিস্ট্রি অফিসে দায়িত্ব পালনকালেই শত কোটি টাকার মালিক বনে গেছেন বলে এলাকাবাসীর পক্ষে অভিযোগ করেছেন ভুক্তভোগী আব্দুল বাছেদ সরকার নামের এক ব্যক্তি। দুদকে ২০১৯ সালের ৬ এপ্রিল অভিযোগপত্রটি জমা পড়লেও নানাভাবে প্রভাব খাটিয়ে তদন্ত কাজ ব্যাহত করারও অপচেষ্টা করেছেন এই শফিউল বারী।

তবে এবার নড়েচড়ে বসেছে দুদক। এমন একজন দুর্নীতিবাজ সাব রেজিস্ট্রারকে কোনোভাবেই ছাড় দেয়া হচ্ছে না বলে দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ভোরের পাতাকে নিশ্চিত করেছেন। এমনকি তার অবৈধভাবে সম্পদের খোঁজও ইতিমধ্যেই পাওয়া গেছে।

অনুসন্ধানে জানা গেছে, পূবালী ব্যাংকের একজন কর্তা ব্যক্তির কাছ থেকে ধানমন্ডিতে ২ কোটি টাকার একটি বিলাসবহুল ফ্লাট কিনেছেন, যার দাম দেখিয়েছেন মাত্র ৬০ লাখ টাকা।  এই দামেই তিনি ফ্লাটটি রেজিস্ট্রি করিয়ে নিয়েছেন।  এছাড়া ঢাকার একটি অভিজাত এলাকায় ১৫ কাঠা জমি কিনেছেন। যেখানে প্রতি কাঠা জমির দাম কমপক্ষে ১ কোটি টাকা করে। স্ত্রী ও সন্তানের নামে কমপক্ষে ২০ কোটি টাকার সম্পদ গড়েছেন এই দুর্নীতিবাজ সাব রেজিস্ট্রার শফিউল বারী।

এছাড়া ভাটারা এলাকায় খন্দকার বাড়ির মোড়ে ৩ তলা একটি ভবনেরও মালিক বনে গেছেন তিনি। শেয়ারবাজারে স্ত্রী ও সন্তানের নামে কোটি কোটি টাকার বিনোয়োগও করেছেন শফিউল বারী। তার এবং পরিবারের সদস্যদের ইসলামী ব্যাংক এবং ব্রাক ব্যাংকের একাউন্টগুলো পর্যালোচনা করেই এমন তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে দুদক সূত্র।

এসব অভিযোগের বিষয়ে কমপক্ষে এ প্রতিবেদক তাকে তিনবার ফোন করেন দুইদিনের মধ্যে। এছাড়া একটি ক্ষুদেবার্তা পাঠানো হলেও সেটির কোনো প্রতিউত্তর দেননি। 

চলবে...







আরও সংবাদ
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]