রোববার ● ২৯ নভেম্বর ২০২০ ● ১৪ অগ্রহায়ণ ১৪২৭ ● ১২ রবিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মাত্র তিনদিনেই চুল পড়া কমাবে রসুন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০, ৯:২৯ পিএম | অনলাইন সংস্করণ

মাত্র তিনদিনেই চুল পড়া কমাবে রসুন

মাত্র তিনদিনেই চুল পড়া কমাবে রসুন

বর্তমানে নারী-পুরুষ, ছোট- বড় সবাই চুল নিয়ে নানা সমস্যা ভোগেন। খুশকি, চুল পড়ে যাওয়া, অল্প বয়সে পেকে যাওয়া, রক্ষতা নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। এর জন্য আমরা কত কিছুই না ব্যবহার করে থাকি।

এমনকি বাজারে চলতি কেমিকেল পণ্য ব্যবহার করতেও পিছ পা হই না। তবে জানেন কি? চুল পড়া রোধে অনেকটা ম্যাজিকের মতো কাজ করে রসুন। এটি শুধু চুল পড়া ঠেকায় না, মাথার ত্বকের ইনফেকশন ও খুশকি দূর করতেও সহায়তা করে। এমনকি রসুন নতুন চুল গজাতেও সাহায্য করে বলে বিশেষজ্ঞদের অভিমত। 

বিশেষজ্ঞদের মত, তেলের মতো করে চুলে ও মাথার ত্বকে রসুনের রস লাগালে অনেক দ্রুত নতুন চুল গজায়। রসুনের রসে রয়েছে প্রচুর পরিমাণ এলিসিন, যা রক্তে হিমোগ্লোবিন সঞ্চালন বাড়িয়ে দিয়ে নতুন চুল গজাতে সাহায্য করে। এছাড়া রসুনে রয়েছে প্রচুর পরিমাণে কপার, যা চুলকে ঘন ও স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে।

চলুন জেনে নিন রসুনের রস কীভাবে চুলে ব্যবহার করবেন- 

প্রথমে রসুন পেস্ট করে এর রস বের করে নিতে হবে। এরপর একটি এয়ার টাইট বোতলে তা সংরক্ষণ করুণ। যাতে যখন প্রয়োজন তখন তেলের মতো করে এই রস চুলে ব্যবহার করা যায়। 

প্রথমে শুকনো চুলে গোলাপজলের পানি দিয়ে ভিজিয়ে নিন। আধাঘণ্টা অপেক্ষা করুন। গোলাপজল চুলের ময়েশ্চারাইজার ধরে রাখে। এবার ভালো করে চুলে ও মাথার তালুতে রসুনের রস লাগিয়ে নিন।

এরপর আরো আধাঘণ্টা অপেক্ষা করুন। মাঝে চিরুনি দিয়ে চুল কয়েকবার আঁচড়ে নিন। এতে করে চুলের গোঁড়ায় রসুনের রস পৌঁছাতে পারবে খুব সহজে। এবার হালকা গরম পানি দিয়ে চুল ভিজিয়ে মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে নিন।  এর ১৫ মিনিট পর কন্ডিশনার লাগিয়ে ঠান্ডা পানি দিয়ে আবারো ভালোভাবে চুল ধুয়ে ফেলতে হবে। 

কতদিন বা কয় দিন পরপর ব্যবহার করবেন? 

> অতিরিক্ত হারে চুল পড়লে সপ্তাহে অন্তত দুইদিন রসুনের রস ব্যবহার করতে পারেন। এতে এক মাসের মধ্যে মাথায় নতুন চুল গজাতে পারে। দুই থেকে তিনবার ব্যবহার করলেই তফাৎ বুঝতে পারবেন। 

> মাথার তালুতে ক্ষত থাকলে রসুনের রস ব্যবহার না করাই ভালো। কারণ এটি ব্যবহারে ক্ষত আরো বেড়ে যেতে পারে।

> মাথার ত্বক তৈলাক্ত হলে চুলে তেল দেয়ার প্রয়োজন নেই। এক্ষেত্রে শুধু রসুনের রস লাগাতে হবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]