রোববার ● ২৯ নভেম্বর ২০২০ ● ১৪ অগ্রহায়ণ ১৪২৭ ● ১২ রবিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
২১-২২ নভেম্বর বার্সেলোনায় সেবা দিবে বাংলাদেশ দূতাবাস
ইসমাইল হোসাইন রায়হান
প্রকাশ: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০, ৪:৩৬ পিএম আপডেট: ১৭.১১.২০২০ ৫:১৩ পিএম | অনলাইন সংস্করণ

২১-২২ নভেম্বর বার্সেলোনায় সেবা দিবে বাংলাদেশ দূতাবাস

২১-২২ নভেম্বর বার্সেলোনায় সেবা দিবে বাংলাদেশ দূতাবাস

করোনা পরিস্থিতির মধ্যেও দূতাবাস সেবার মান ধরে রাখতে চলতি মাসের ২১ এবং ২২ তারিখ মাদ্রিদ থেকে প্রায় ৭০০ কিলোমিটার দূরে অবস্থিত বার্সোলোনা শহরে মান্যবর রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় দূতাবাস সেবা দিতে যাবে বলে জানা যায় বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ স্পেনের অফিসিয়াল ফেইজবুক পাতা থেকে।


১।বার্সেলোনা এবং তার সংলগ্ন এলাকায় বসবাসরত সন্মানিত প্রবাসী বাংলাদেশীদের জানানো যাচ্ছে যে, আগামী 21নভেম্বর শনিবার এবং ২২ নভেম্বর  রবিবার বার্সেলোনায় কনসুলার সার্ভিস প্রদান করা হবে। সেবা প্রদানের স্থান Avda.  Josep Tarradellas, 134 Bajos, 08029 Barcelona. শুধুমাত্র এপয়েন্টমেন্ট বা      (ছিতা) ‘র ভিত্তিতে এই সেবা প্রদান করা হবে। 

২। ৬০২৫৬২৫২০ নম্বরে WhatsApp এ মেসেজ পাঠিয়ে(ফোন করে নয়) এই ছিতা অগ্রিম গ্রহণ করতে হবে। এই বিজ্ঞপ্তি প্রকাশ থেকে শুরু করে আগামী ১৯ নভেম্বর বিকাল ৫.০০ টা পর্যন্ত এই এপইয়েন্টমেন্ট গ্রহণের জন্য মেসেজ প্রদান করা যাবে। ৬-১২ ঘন্টার মধ্যে ফিরতি মেসেজে ছিতার সময় জানিয়ে দেয়া হবে।  ছিতার জন্য মেসেজে নাম, কাজের বিবরণ, যেমন পাসপোর্ট ডেলিভারি ইত্যাদি উল্লেখ করতে হবে। পাসপোর্ট ডেলিভারি নেয়ার ক্ষেত্রে ESP নম্বরটি মেসেজে ঊল্লেখ করতে হবে।  বিদ্যমান করোনা পরিস্থিতির কারণে বার্সেলোনায় সেবা প্রদানকালীন সময়ে কোন এপয়েন্টমেন্ট/ছিতা প্রদান করা সম্ভব হবে না। তাই পাসপোর্ট ডেলিভারী গ্রহণ, রিইস্যু, কাগজপত্র সত্যায়ন, পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন সহ যাবতীয় কার্যক্রমের ক্ষেত্রে নির্দিষ্ট সময়সীমার মধ্যেই অগ্রিম এপয়েন্টমেন্ট (ছিতা) গ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। একজন একটি এপয়েন্টমেন্ট (ছিতা) নিয়ে একাধিক কাজ করতে পারবেন। পরিবারের একাধিক সদস্যের ক্ষেত্রে প্রত্যেকের আলাদা এপয়েন্টমেন্ট (ছিতা) নিতে হবে, তবে শিশুদের ক্ষেত্রে বাবা/মা এপয়েন্টমেন্ট নিবেন। শুধুমাত্র তথ্য সংগ্রহের জন্য কাউকে এপয়েন্টমেন্ট/ছিতা দেয়া হবে না। নির্ধারিত সময়ের মধ্যে যারা ছিতার জন্য মেসেজ পাঠাবেন, তাদের সকলকেই সেবা প্রদান করা হবে।

৩। পাসপোর্ট ডেলিভারি নেয়ার ক্ষেত্রে অবশ্যই পুরনো পাসপোর্ট সংগে আনতে হবে এবং স্ত্রী/সন্তান ব্যতীত একজনের পাসপোর্ট অন্যজনকে দেয়া হবে না। পুলিশ ক্লিয়ারেন্স আবেদনের ক্ষেত্রে প্রত্যেককে পূরণকৃত আবেদনপত্র ৩ টি, পাসপোর্টের (প্রথম চার পেজ) ফটোকপি ৩ কপি এবং ৬ কপি ছবি আনতে হবে। 

৪। সংশ্লিষ্ট সকলকে নির্ধারিত এপয়েন্টমেন্টের সময়ের ১০ মিনিট পূর্বেই উপস্থিত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে। উপস্থিত হয়ে ছিতার সিরিয়াল নম্বর বলতে হবে। দূতাবাস থেকে প্রদানকৃত ছিতার সময় পরিবর্তন করা যাবে না এবং নির্ধারিত সময়ে কেউ না আসলে ছিতা বাতিল মর্মে গণ্য হবে। 

৫। বিদ্যমান করোনা ভাইরাস প্রতিরোধে সেবা গ্রহণকারীদের যথাযথা মাস্ক পরিধান করে, ভীড় পরিহার করে যথাযথ নিরাপত্তা ও শৃঙ্খলা অনুসরণ করে  সেবা গ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। কনসুলার সার্ভিসের ক্ষেত্রে প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা একান্তভাবে কাম্য।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






আরও সংবাদ
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]