সোমবার ২৬ জুলাই ২০২১ ১১ শ্রাবণ ১৪২৮

শিরোনাম: অনন্য অসাধারণ শেখ হাসিনা আমাদের গর্ব    নরসিংদীতে ‘থার্টি ফার্স্ট’ উপলক্ষে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কোপালো সন্ত্রাসীরা    না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: ২৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র    টেকনাফের রাখাইনে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন,ঘাতক স্বামী গ্রেফতার     শালিখায় গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন    আমার গুরুত্বপূর্ণ এবং মূল্যবান পরিচয় আমি মুক্তিযোদ্ধার সন্তান:তাপস    মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের আংশিক কার্যক্রম বন্ধ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কারাবাখের প্রতিরক্ষামন্ত্রীকে গাড়িসহ উড়িয়ে দিল আজারবাইজান!
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১২:৫৩ এএম | অনলাইন সংস্করণ

কারাবাখের প্রতিরক্ষামন্ত্রীকে গাড়িসহ উড়িয়ে দিল আজারবাইজান!

কারাবাখের প্রতিরক্ষামন্ত্রীকে গাড়িসহ উড়িয়ে দিল আজারবাইজান!

অস্বীকৃত নাগোরনো-কারাবাখ অঞ্চলের প্রতিরক্ষামন্ত্রী জালাল হারুতুনিয়ানকে গাড়িসহ উড়িয়ে দেয়ার দাবি করেছে আজারবাইজানের সেনাবাহিনী।  তারা এমন দাবির স্বপক্ষে একটি ভিডিও ছেড়েছে।  

মঙ্গলবার আজেরি সংবাদ মাধ্যম আজভিশনে ভিডিওটি প্রকাশ করা হয়। তবে আর্মেনীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে ওই জেনারেল সামান্য আহত হয়েছেন। তার মৃত্যুর বিষয়টি সঠিক না।  

আজেরি সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, সামরিক বহরে থাকা একটি গাড়িতে গোলাবর্ষণ করা হয়।  এতে গাড়িটিতে আগুন লেগে ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। তবে উদ্ধারের জন্য সেনা সদস্য এগিয়ে গেলেও আগুনের কারণে উদ্ধার সম্ভব হয়নি।  তবে এই তথ্যটি যাচাই করা সম্ভব হয়নি। 



জালাল আনাতোলি হারুতুনিয়ান অস্বীকৃত প্রজাতন্ত্র আর্টসাখের লেফট্যানেন্ট জেনারেল। বর্তমানে তিনি ডিফেন্স আর্মির কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন।  একইসঙ্গে দেশটির প্রতিরক্ষামন্ত্রী হিসেবে কাজ করছেন। 

এদিকে অস্বীকৃত আর্টসাখের প্রেসিডেন্টের মুখপাত্র ভাহরাম পোগোসায়ানের ফেসবুক পোস্টকে উদ্ধৃতি করে আর্মেনীয় সংবাদমাধ্যম পাবলিক রেডিও অব আর্মেনিয়া বলছে, জালাল হারুতুনিয়ান আহত হয়েছেন। তবে তিনি এখন বিপদমুক্ত। তার জীবন ঝুঁকিতে নেই। 

ওই মুখপাত্র বলেন, তিনি সৌভাগ্যক্রমে গুরুতর আহত হননি এবং তিনি খুব শ্রীগ্রই সেনাবাহিনীতে যোগ দেবেন।  

সংবাদমাধ্যমটিতে বলা হয়, আজারবাইজানের গণমাধ্যমে জালাল হারুতউনইয়ানকে হত্যার তথ্য প্রকাশের পর তিনি এমন মন্তব্য করেন। 
 
অন্যদিকে, আজারবাইজানের সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, অস্বীকৃত বিচ্ছিন্নতাবাদী সরকার যতটা সম্ভব জালাল হারুতুনিয়ানের মৃত্যুকে আড়াল করার চেষ্টা করে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]