বৃহস্পতিবার ● ৩ ডিসেম্বর ২০২০ ● ১৮ অগ্রহায়ণ ১৪২৭ ● ১৬ রবিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আওয়ামী লীগ নয়, দেশের মানুষ ভোগ করবে এককোটি বৃক্ষরোপণের ফল
প্রকাশ: বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ১২:০৯ এএম | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগ নয়, দেশের মানুষ ভোগ করবে এককোটি বৃক্ষরোপণের ফল

আওয়ামী লীগ নয়, দেশের মানুষ ভোগ করবে এককোটি বৃক্ষরোপণের ফল

আওয়ামী লীগের পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেছেন- দেশ ও মানুষকে ভালোবেসে পিতার জন্ম-শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এককোটি গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছেন। এর ফল কিন্তু জননেত্রী শেখ হাসিনা ভোগ করবেন না, আওয়ামী লীগও ভোগ করবে না, দেশ এবং দেশের মানুষ এর ফল ভোগ করবে। পরিবেশ বিপর্যয় কাটিয়ে উঠতে পিতার মতোই দেশ ও মানুষকে ভালোবেসে এই বৃক্ষরোপণের দায়িত্ব নেন বঙ্গবন্ধুকন্যা।  
 
পরিবেশ রক্ষায় প্রধানমন্ত্রীর ভূমিকার প্রসঙ্গে তিনি আরও বলেন- ধরিত্রী যদি বিরূপ হয়, তাহলে উন্নত রাষ্ট্রগুলোও বিপর্যস্ত হবে। কিন্তু এখন ক্ষতিগ্রস্ত হচ্ছি আমরা। এই যে জলবায়ু পরিবর্তন হচ্ছে। এজন্য আমাদের মতো যেসব দেশ দায়ী না, আমরা অন্যায় না করেও ফল ভোগ করছি। এই বিপর্যয় অবস্থা কাটিয়ে ওঠার জন্য এবং যাদের কারণে পরিবেশ বিপর্যয় হচ্ছে, তাদের বাধ্যবাধকতায় আনার জন্য নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিবেশ রক্ষার জন্য জননেত্রী শেখ হাসিনা পৃথিবীর সবচেয়ে সোচ্চার রাজনীতিবিদ।
 
জলবায়ু পরিবর্তনের প্রভাব বিষয়ে তিনি আরও বলেন- সাম্প্রতিক সময়ে কয়েকটি দুর্যোগ, বড় বড় ঝড় গেলো, সেগুলোতে কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত আমরা। আমাদের ১৭ ভাগ উপকূলবর্তী অঞ্চলে ঝড় এলে মানুষের ফসল, মৎস্য চাষ, সবকিছু দুর্যোগের কবলে পড়ে। ক্ষতি আমাদের যেহেতু বেশি, তাই নিজ দেশের পাশাপাশি আমাদের মতো রাষ্ট্র যারা আছে, তাদের সবার দায়িত্বও নিতে হয় আমাদের। জাতির জনক বঙ্গবন্ধু বলেছিলেন- আমি বিশ্বের নির্যাতিত মানুষের নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু বিষয়ে পিতার মতো বিশ্ববাসীর নেতৃত্ব দিচ্ছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]