বৃহস্পতিবার ● ৩ ডিসেম্বর ২০২০ ● ১৮ অগ্রহায়ণ ১৪২৭ ● ১৬ রবিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
এমপি পুত্রদের অপকর্মের খতিয়ান (পর্ব:০১)
বেপোরোয়া এমপি পুত্র শাবাব নোয়াখালী জেলা কমিটির নেতা হওয়ার পথে!
উৎপল দাস
প্রকাশ: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০, ১:০৯ এএম | অনলাইন সংস্করণ

বেপোরোয়া এমপি পুত্র শাবাব নোয়াখালী জেলা কমিটির নেতা হওয়ার পথে!

বেপোরোয়া এমপি পুত্র শাবাব নোয়াখালী জেলা কমিটির নেতা হওয়ার পথে!

সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন উন্নয়ন হচ্ছে, আইনের সুশাসন প্রতিষ্ঠিত হচ্ছে; তখনই সরকার দলীয় কয়েকজন এমপি পুত্রের নানা অপকর্মের কারণে তৃণমূল আওয়ামী লীগের ক্ষতি হচ্ছে। এমনকি কয়েকজন এমপি পুত্র এতটাই বেপোরোয়া হয়ে উঠেছেন তাতে করে পিতা একজন প্রবীণ আওয়ামী লীগের এমপি হয়ে যে সুনাম অর্জন করেছেন, সব দুর্নামে পরিণত করছেন। দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করা থেকে শুরু করে প্রবীণ নেতাদের হুমকি দেয়া থেকে শুরু করে নানা অপকর্মে জড়িয়ে মাদক সম্রাটও হয়েছেন কেউ কেউ। বাংলাদেশের কয়েকজন এমপি পুত্রের অপকর্মের খতিয়ান প্রকাশ করার ক্ষেত্রে ভোরের পাতায় আজ থাকছে প্রথম পর্ব।

দুই বছর আগে গাড়ি চালিয়ে এক ব্যক্তিকে হত্যার পরও শাস্তি হয়নি নোয়াখালীর-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর ছেলে শাবাব চৌধুরীর। এরপর করোনাকালীন সময়ে জুলাই মাসে চট্টগ্রামে পুলিশের গাড়িকে ধাক্কা দিয়ে আরো একবার আলোচনায় এসেছিলেন তিনি। কিন্তু বারবার এ ধরণের ঘটনায় এমন অপরাধী শাস্তি না পাওয়ায় ক্ষুণ্ণ হচ্ছে আওয়ামী লীগের ভাবমূর্তি। দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করা মাদকাসক্ত শাবাব চৌধুরী এবার নোয়াখালী জেলা আওয়ামী লীগের কমিটিতে নেতা হওয়ার জোর চেষ্টায় নেমেছেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী (এম.পি) নিজের ছেলেকে প্রস্তাবিত কমিটিতে শাবাব চৌধুরীকে যুব ও ক্রীড়া সম্পাদক রাখা হয়েছে। 

এছাড়া নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এ. এইচ. এম খায়রুল আনম চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী (এম.পি) স্বাক্ষরিত ৭৫ সদস্যের একটি তালিকাকে প্রস্তাবিত কমিটিতে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের বাদ দিয়ে বিএনপি, জামায়াত-শিবির , যুদ্ধাপরাধী, ফ্রিডম পার্টি, সরকারী চাকুরীজীবী, মাদক ব্যবসায়ী, অযোগ্য এবং প্রভাবশালী একটি পরিবারের সদস্যদের নিয়ে মুক্তিযুদ্ধের আদর্শ বিহীন লোকদের পদ দেয়ার জন্য সুপারিশ করা হয়েছে। এমন কমিটিই কেন্দ্রে পাঠানো হয়েছে। নোয়াখালী জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির তালিকা ভোরের পাতার হাতে রয়েছে। 

এদিকে, এমপি পুত্র শাবাব সেপ্টেম্বরে মাতাল অবস্থায় পুলিশের গাড়িতে ধাক্কা দেয়। ঘটনা পরিক্রমায় জানা যায়, ১৫ জুলাই রাতে চট্টগ্রামের খুলশী থানার এক উপ-পরিদর্শকের নেতৃত্বে পুলিশের একটি দল মতিঝর্ণা এলাকায় স্থানীয়দের দুই পক্ষের সংঘর্ষের একটি ঘটনা তদন্ত করতে যাওয়ার পথে লালখান বাজারে পুলিশ সদস্যদের বহনকারী একটি মাইক্রোবাসকে ধাক্কা দেয় বিপরীত দিক থেকে আসা শাবাব চৌধুরীর গাড়ি। এ সময় গাড়ি থেকে নেমে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন শাবাব। পরবর্তীতে গাড়ি সহ তাকে থানায় নিয়ে যাওয়া হয়।

আওয়ামী লীগের একজন সংসদ সদস্যের সন্তান হয়ে বারবার এ ধরণের ঘটনায় জড়িয়ে পড়া প্রসঙ্গে শাবাব চৌধুরী তখন দম্ভোক্তি করে বলেছিলেন, 'প্রথমজন তো মারা গেছে, এবারেরটা পুলিশের সঙ্গে ভুল বোঝাবুঝি।'

কিন্তু এই ভুল বোঝাবুঝির পর সাধারণ নিয়ম অনুসারে এবারো আটক না হয়ে মুচলেকা দিয়ে বাড়ি ফিরেছেন এমপি পুত্র।

এর আগে ২০১৮ সালের জুন মাসেও একবার ঢাকার মহাখালীতে সেলিম ব্যাপারী নামের এক চালককে গাড়ি চাপা দেন শাবাব। বিষয়টি স্বীকার করেন তিনি এবং এই ঘটনায় ঐ ব্যক্তির মৃত্যুর সঙ্গে সরাসরি নিজের সম্পৃক্ততার কথাও বলেন। কিন্তু সে ঘটনায় এই হতভাগ্য ড্রাইভারের পরিবার ন্যায় বিচার পায়নি। বরং এককালীন ২০ লাখ এবং মাসিক ২০ হাজার টাকা করে দেয়ার মাধ্যমে বিষয়টির সমাধান হয়। কিন্তু এ ধরণের ঘটনায় যথাযোগ্য বিচার না হওয়ায় ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের।

উল্লেখ্য একরামুল করিম চৌধুরী নোয়াখালীর-৪ আসনের সংসদ সদস্য হলেও চট্টগ্রাম নগরীর লালখান বাজার এলাকায় তার পরিবারের বাড়ি রয়েছে। এমনকি নিজ বাড়ির সামনে তিনি হেলিপ্যাডও তৈরি করেছেন। এমন বিতর্কিত এমপি পুত্রকে জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কোনো পদে না আনার জন্য আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেদের দৃষ্টি আকর্ষণ করেছেন নোয়াখালীর প্রবীণ আওয়ামী লীগ নেতারা। 

চলবে...

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






আরও সংবাদ
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]