বৃহস্পতিবার ● ২৯ অক্টোবর ২০২০ ● ১৩ কার্তিক ১৪২৭ ● ১১ রবিউল আউয়াল ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জুবায়েরপন্থীদের সন্ত্রাসী কার্যক্রম নিষিদ্ধের দাবী জানালেন আলেমদের একাংশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ৭:৪১ পিএম আপডেট: ১৫.১০.২০২০ ৭:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

জুবায়েরপন্থীদের সন্ত্রাসী কার্যক্রম নিষিদ্ধের দাবী জানালেন আলেমদের একাংশ

জুবায়েরপন্থীদের সন্ত্রাসী কার্যক্রম নিষিদ্ধের দাবী জানালেন আলেমদের একাংশ

জুবায়েরপন্থীদের সন্ত্রাসী কার্যক্রম নিষিদ্ধের দাবী জানালেন আলেমদের একাংশ।  আজ বৃহস্পতিবার (১৫ই অক্টোবর) বেলা ২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তারা এই দাবী জানান। 

সংবাদ সম্মেলনে উপস্থিত আলেমগণ আরো বলেন, সম্প্রতি কয়েক বছর ধরে তাবলীগের বিচ্ছন্নবাদী গ্রুপ জুবায়েরপন্থীরা সারাদেশে মসজিদ মাদরাসা ও জোড়-ইজতেমায় বাঁধা প্রদান ও হামলা করে আসছে। ভিন্নমতের কারণে সাধারণ মুসল্লীদের উপর ক্রমাগত সন্ত্রাসী হামলা বাংলাদেশকে এক ভয়াবহ উগ্রবাদিতার দিকে ঠেলে দিচ্ছে।  আর এসব কাজে তারা বরাবরের মতই ব্যবহার করছে মাদরাসার নিরীহ ও অবুঝ ছাত্রদেরকে।

ঢাকার ভাটারার আল-মাদরাসাতু মুঈনুল ইসলামে বিগত ১৩ তারিখে সংঘর্ষের গঠনার প্রেক্ষিতে মাদরাসার কর্তৃপক্ষ আজ এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। সাংবাদিক সম্মেলনে তারা দাবী করেন, "রাজধানী ঢাকার গুলশান জোনের ভাটারা থানাধীন কোকাকোলা এলাকায় অবস্থিত আল মাদরাসাতু মুঈনুল ইসলাম নামক ঐতিহ্যবাহী দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠানটি অবৈধভাবে দখলের ষড়যন্ত্র ও পায়তারা করে আসছে একটি চিহ্নিত মহল।  অতিসম্প্রতি এই চক্রটি দখলের নেশায় মরিয়া হয়ে উঠেছে।  আদালতের নির্দেশের আলোকে উক্ত মাদরাসাটির বৈধ কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটির স্বাভাবিক শিক্ষা কার্যক্রম পূণরায় চালু করার জন্য গত ১৩ তারিখ অভিভাবক মতবিনিময় সভার আহ্বান করেন।  উক্ত অভিভাবক সম্মেলনের সংবাদ পেয়ে সেই দখলবাজ চক্রটি পার্শ্ববর্তী বালুরমাঠ বস্তি এলাকা থেকে সহস্রাধিক অপরাধপ্রবণ কিশোর ও যুবক ভাড়া করে এবং আশপাশের মাদরাসার ছাত্রদেরকে এনে শিক্ষক ও অভিভাবকদের হামলা চালায় ও বর্বরভাবে নির্যাতন করে। "

তারা আরো বলেন, ইতোমধ্যে বিভিন্ন সময়ে জুবায়েরপন্থীরা সারাদেশে ৪জন সাধারণ মুসল্লীকে হত্যা করেছে।  কিশোরগঞ্জে গত রমজানে আবদুর রহীম রাজন নামে একজনকে পেট্রোল ঢেলে পুড়িয়ে হত্যা করা হয়। এভাবে তাদের উগ্রবাদী কার্যক্রমের ফলে বাংলাদেশের মানুষের উদার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে।  তাদের এসব সন্ত্রাসী ও উগ্রবাদী কর্মকাণ্ডের ফলে সারা বাংলাদেশে ক্রমশঃ পাকিস্তানের মত গৃহযুদ্ধ ও ভাতৃঘাতি সংঘাত ছড়িয়ে পড়তে পারে বলে সাংবাদিক সম্মেলনে আশঙ্কা দাবী করে তারা বলেন, জুবায়েরপন্থীদের এসব সন্ত্রাসী কার্যক্রম অনতিবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা হোক।

লিখিত বক্তব্যের শেষে তারা ৪টি দাবী পেশ করেন।

১. অনতিবিলম্বে আল-মাদরাসাতু মুঈনুল ইসলামে হামলার মূল হোতা সন্ত্রাসী শাহরিয়ার মাহমুদ, সেলিমুল্লাহ, জসিম, আফতাব, জুবায়েরপুত্রদ্বয় হানযালা ও হামযাসহ সকল জঙ্গি সন্ত্রাসীকে গ্রেফতার করতে হবে।
২. উক্ত মাদরাসাটি দ্রুততম সময়ের মধ্যে বৈধ কর্তৃপক্ষের হাতে বুঝিয়ে দিয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে দিতে হবে।
৩. আহতদের চিকিৎসা খরচ ও ক্ষতিপূরণ দিতে হবে।
৪. দেশব্যাপী জুবায়েরপন্থীদের যাবতীয় সন্ত্রাসী ও উগ্রবাদী কার্যক্রম নিষিদ্ধ করে মুসলমানদেরকে ভাতৃঘাতী গৃহযুদ্ধ থেকে বাঁচাতে অতিদ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, আল-মাদরাসাতু মুঈনুল ইসলামের সেক্রেটারী সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট আবদুল কুদ্দুস বাদল।  

এসময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অত্র মাদরাসার মুহতামিম বিশিষ্ট আলেমে দ্বীন শায়খুল হাদীস আল্লামা আবদুর রাজ্জাক কাসেমী, জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান শায়খুল হাদীস আল্লামা জিয়া বিন কাসেম, মুফতি মু'আয বিন নূর, মাওলানা সৈয়দ আনোয়ার আবদুল্লাহ, মাওলানা ফজলুল হক, মাওলানা মিসবাহুল হক্ব প্রমুখ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com