বৃহস্পতিবার ● ২৯ অক্টোবর ২০২০ ● ১৩ কার্তিক ১৪২৭ ● ১১ রবিউল আউয়াল ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মাল্টি ফাংশন প্রিন্টার বনাম কপিয়ার – কোনটি কেনা উচিৎ?
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ১২:৪১ পিএম আপডেট: ১৫.১০.২০২০ ১২:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

মাল্টি ফাংশন প্রিন্টার বনাম কপিয়ার – কোনটি কেনা উচিৎ?

মাল্টি ফাংশন প্রিন্টার বনাম কপিয়ার – কোনটি কেনা উচিৎ?

প্রিন্টার ও কপিয়ার বর্তমান সময়ে খুবই দরকারী ও পরিচিত একটি ডিভাইস। একটা সময় ছিল যখন কিনা শুধু মাত্র অফিস আদালত, সরকারি প্রতিষ্ঠান কিংবা বড় কোন ব্যবসায়ীক কাজে প্রিন্টার ও কপিয়ার ব্যবহৃত হত। তবে বর্তমানে প্রায় প্রতিটি কাজেই যেকোন মানুষেরও একটি প্রিন্টারের বা কপিয়ারের খুব প্রয়োজন হয়ে পরে। জন্মনিবন্ধন, জাতীয় পরিচয় পত্র, বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, দলিল পত্র সহ নানান দরকারি কাগজ পত্রের ফটোকপি কিংবা প্রিন্ট কপি হরহামেসায়ই দরকার হয়ে পরে। এর জন্য দরকার হয় একটি প্রিন্টার অথবা কপিয়ারের। আবার অনেকে একটি কপিয়ার কিংবা প্রিন্টার কিনে ছোট খাত একটি ব্যবসাও চালু করে দিতে পারছে নিজ এলাকাতেই।

একটা সময় ছিল যখন কিনা একটি প্রিন্টার শুধু মাত্র কোন কিছু প্রিন্টিং এর কাজেই ব্যবহৃত হত । তবে বর্তমান সময়ে এক ধরনের প্রিন্টার রয়েছে যেগুলোকে মাল্টি ফাংশন প্রিন্টার বলে। যার দ্বারা প্রিন্টিং এর পাশাপাশি স্ক্যান করা ও ফটোকপি করার মত কাজগুলোও করা যায় এক কথায় যা করার জন্য আমরা কপিয়ারের সাহায্য নিতাম এখন তা একটি প্রিন্টারের মাধ্যমেই করা সম্ভব। তবে এই ধরনের প্রিন্টারগুলো ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য উপযুগী। মানে আপনার যদি সারা দিনে খুব কম সংখ্যক ডকুমেন্টের কাজ করা লাগে তাহলে এই ধরনের প্রিন্টারগুলো আপনার জন্য উপযুগী । কারণ এই গুলো অনেক দৃঢ় গতি সম্পন্ন হয়ে থাকে । আপনি যদি ব্যবসায়ীক উদ্দেশ্য নিয়ে মাল্টি ফাংশন প্রিন্টার ব্যবহার করার কথা ভেবে থাকেন তাহলে ভুল ভাবছেন। এটাতে অনেক গুলো ডুকুমেন্ট একসাথে করার জন্য অনেক সময় দরকার হয়। বহুল ব্যবহৃত কোন অফিসে কিংবা কোন দোকানে অথবা কোন প্রতিষ্ঠানে এটি ব্যবহার করা যাবে না। তবে এর কিছু সুবিধা হলো এইগুলো তুলনামূলক ভাবে দাম কম হওয়ায় সহজেই যে কেউ কিনতে পারবে আবার মাল্টি ফাংশন প্রিন্টারগুলো দিয়ে অনেক কোয়ালিটিফুল প্রিন্ট ও ফটোকপি পাওয়া যায়।

আপনি যদি ব্যবসায়ীক উদ্দেশ্যে কিংবা বড় কোন ব্যস্ত অফিসের জন্য প্রিন্টিং ও ফটোকপির কাজের কথা ভেবে থাকেন তাহলে আপনার জন্য কপিয়ারই সবচেয়ে উপযুগী। কারণ এটি খুবই দ্রুত গতিতে সব ধরনের কাজ সম্পন্ন করতে পারে । তবে এর দাম তুলনামূলক একটু বেশি হওয়ায় শুধু মাত্র ব্যক্তিগত কাজের জন্য এটি কিনে ব্যবহার করা প্রায় অসম্ভব। তবে জনপ্রিয় ব্রান্ড যেমন তোশিবা ফটোকপিয়ার (Toshiba Copier) ব্যাবহার করে খরচ অনেকাংশে কমিয়ে আনা সম্ভব। সুতরাং আপনার কাজের জন্য কোনটি আপনার প্রয়োজন তা নিশ্চয়ই বুঝতে পারছেন। এছাড়া কেনার আগেও আপনি অনলাইনে দেখে নিতে পারবেন আপনার সুবিধার জন্য। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com