বুধবার ● ২৮ অক্টোবর ২০২০ ● ১২ কার্তিক ১৪২৭ ● ১০ রবিউল আউয়াল ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মাত্র ১৭ বছর বয়সেই যে ফুটবলারের দাম ৪ হাজার কোটি!
প্রকাশ: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:১১ পিএম | অনলাইন সংস্করণ

মাত্র ১৭ বছর বয়সেই যে ফুটবলারের দাম ৪ হাজার কোটি!

মাত্র ১৭ বছর বয়সেই যে ফুটবলারের দাম ৪ হাজার কোটি!

আনসু ফাতি, মাত্র ১৭ বছর বয়সের একজন তরুণ ফুটবলার। তিনিই এখন ফুটবল দুনিয়ায় এক আলোচনার নাম। তার যে বাই আউট ক্লজটা বেঁধে দিয়েছে বার্সা সেটি দেখলে রীতিমতো চোখ কপালে উঠবে। ১৭ বছর বয়সী ফাতির বাই আউট ক্লজটা ৪০০ মিলিয়ন ইউরো! বাংলাদেশি অংকে পরিমান ৪ হাজার কোটি টাকা! অর্থ্যাৎ এই মুহূর্তে কোন ক্লাব আনসু ফাতিকে কিনতে চাইলে গুণতে হবে ৪০০০ কোটি টাকা। খবর ইএসপিএনের।

যদিও ফাতির সঙ্গে বার্সার চুক্তিটা মাত্র ২ বছরের। তবে বার্সা যে তাকে হাতছাড়া করতে চায়না তার প্রমাণ এই বাই আউট ক্লজ। মূলত বয়স কম হওয়ায় তার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তিতে যেতে পারছে না কাতালানরা। স্প্যানিশ লিগের নিয়মানুযায়ী, কমপক্ষে ১৮ বছর বয়স না হলে দীর্ঘমেয়াদে চুক্তি করা যায়না। মাস দেড়েক পরই ১৮-তে পা দেবেন ফাতি। তবে ততোদিন অপেক্ষা না করে মৌসুম শুরুর আগেই তাকে মূল দলে নিয়ে নিলো বার্সা। আগামীতে হয়তো ৫ বছরের চুক্তিতে যাবে কাতালানরা, এমনটাই ইঙ্গিত দিচ্ছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

এদিকে, বার্সেলোনার দায়িত্ব নেয়ার পরপরই রোনাল্ড কোম্যান যে কয়জনকে তার গুডবুকে যোগ করেছেন তাদের একজন আনসু ফাতি। ১৭ বছর বয়সী এই তরুণকে তিনি রাখতে চান কাতালানদের ফ্রন্টলাইনে। প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচগুলোতেও সেটি দেখা গেছে। প্রতিটি ম্যাচেই মেসি-গ্রিজম্যানদের পাশেই তিনি খেলিয়েছেন আনসু ফাতিকে। বার্সার বি টিমের এই ফুটবলারকে এবার মূল দলের অংশ করে নিলো ক্লাবটি। 

গেল মৌসুম থেকেই অবশ্য বার্সার মূল দলের হয়ে মাঠে নামা হয়েছে ফাতির। তবে তখনো কোন চুক্তি হয়নি তার সঙ্গে। কোচ কিকে সেতিয়েন ঠিক আস্থা রাখতে পারছিলেন তরুণ এই ফুটবলারের ওপর। বেশিরভাগ ম্যাচেই তাকে খেলিয়েছেন বদলি হিসেবে।  পরিবর্তনের ডাক দেয়া কোম্যান অবশ্য আলাদা করে নজর দিয়েছেন ১৭ বছর বয়সী এই উঠতি তারকার দিকে। আর তাইতো মৌসুম শুরুর আগে তাকে নিয়ে নিয়েছেন মূল দলে। দিয়েছেন জার্সিও। এখন থেকে বার্সার ২২ নাম্বার জার্সিটা তৈরি করা হবে আনসু ফাতির নামে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com