শনিবার ● ৩১ অক্টোবর ২০২০ ● ১৫ কার্তিক ১৪২৭ ● ১৩ রবিউল আউয়াল ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জামায়াত-শিবির নেতাদের কাধে শফীর লাশ! হেফাজত ইসলামের নতুন গন্তব্য কোনদিকে?
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৬:১১ পিএম | অনলাইন সংস্করণ

জামায়াত-শিবির নেতাদের কাধে শফীর লাশ! হেফাজত ইসলামের নতুন গন্তব্য কোনদিকে?

জামায়াত-শিবির নেতাদের কাধে শফীর লাশ! হেফাজত ইসলামের নতুন গন্তব্য কোনদিকে?

হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক ও হেফাজত ইসলামের আমীর আল্লামা আহমদ শফীর মরদেহ জামাত নেতাদের কাঁধে বহন করা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। একটানা ৮০ বছর ধরে মাদ্রাসাটির সঙ্গে সম্পৃক্ত আহমদ শফীর অসংখ্য ছাত্র, শিক্ষার্থী ভক্ত-অনুরাগী হেফাজতের নেতৃবৃন্দ, মাদ্রাসার শিক্ষক, তার পরিবার, সন্তান ,স্বজনরা থাকতে জামায়াতে ইসলামী বাংলাদেশ এবং ইসলামী ছাত্রশিবিরের নেতাদের কাঁধে তার শেষ যাত্রা নিয়ে এখন তুমুল বিতর্ক চলছে। এরমাধ্যমে বর্তমানে হাটহাজারী মাদ্রাসা তথা হেফাজত ই ইসলাম এখন কি জামায়াতি ইসলামের নিয়ন্ত্রনে? 

হেফাজতে ইসলামসহ অন্যান্য রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দে,  ধর্মীয় রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের মধ্যেও এ নিয়ে চলছে বিশ্লেষণ। জামাত নেতাদের পাশে উপস্থিত কওমি মাদ্রাসা সংগঠন এর অন্যতম নেতা আল্লামা মামুনুল হক এর উপস্থিতি এ বিতর্ক আরো বাড়িয়েছে। ইতিপূর্বে  মামুনুল হকের  জামাত সম্পৃক্ততা নিয়ে বিভিন্ন আলাপ -আলোচনা হলেও এ ঘটনার মধ্যে দিয়ে নতুন আলোচনা তৈরি হয়েছে। 

আল্লামা আহমেদ শফীর জানাজা সম্পন্ন হওয়ার পর তার লাশ যখন কহন করতে নিয়ে যাওয়া হয় তখন দেখা যায়  মাওঃ মামুনুল হক, জামায়াতের চট্টগ্রামের সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী, সাবেক এমপি মিয়া গোলাম পরওয়ার ও ছাত্র শিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আয়ুবী তার লণাশ বহন করছেন । এসময়  উপস্থিত ছিলেন জামাতের আরো শীর্ষ নেতৃবৃন্দ।

উপস্থিত ব্যাক্তিদের মধ্যে শাহজাহান চৌধুরী হলেন জামাতের সাবেক সংসদ সদস্য। তিনি  বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরীর নায়েবে আমির ও কেন্দ্রীয় শুরা সদস্য। তিনি চট্টগ্রাম-১৪ আসন থেকে  সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

লাশ বহনকারী অপর ব্যাক্তি মিয়া গোলাম পরওয়ার জামায়াতে ইসলামীর বর্তমান কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল। এর পূর্বে ২০১৬ সালের নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত তিনি জামায়াতের নায়েবে আমীর হিসেবে দায়িত্ব পালন করেন।  গোলাম পরওয়ার ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসন থেকে জামায়াতের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এছারা ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আয়ুবী বর্তমানে সংগঠনটির দায়িত্ব পালন করছেন। 

এর আগে জানাযায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আল্লামা শফীর ভক্তরা অংশগ্রহণ করতে থাকেন, সেখানে বিভিন্ন রাজনৈতিক ও দল ধর্মভিত্তিক সংগঠনগুলোর শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকার পরেও জামাতের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ কাধে আহম্ম শফীল লাশ বহনে হেফাজত ইসলামের নতুন গন্তব্য নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। ইতিপূর্বে বিভিন্ন সময়ে হেফাজত ইসলামের একাংশের নেতৃবৃন্দের সঙ্গে জামায়াত-শিবিরের ঘনিষ্ঠতা থাকার যে প্রশ্ন উঠেছিল  আল্লামা শফীর শেষ যাত্রায় এ বিষয়টি অনেকটাই তা  প্রকাশ্যে চলে এসেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






আরও সংবাদ
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com