শুক্রবার ● ২ অক্টোবর ২০২০ ● ১৭ আশ্বিন ১৪২৭ ● ১৩ সফর ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মুন্সীগঞ্জ-১ আসনের এমপি মাহী বি চৌধুরীর দেখা মেলেনি র্দীঘ ৬ মাসেও
শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ১:০৩ এএম | অনলাইন সংস্করণ

মুন্সীগঞ্জ-১ আসনের এমপি মাহী বি চৌধুরীর দেখা মেলেনি র্দীঘ ৬ মাসেও

মুন্সীগঞ্জ-১ আসনের এমপি মাহী বি চৌধুরীর দেখা মেলেনি র্দীঘ ৬ মাসেও

মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এমপি মাহী বদরুদ্দোজা চৌধুরী গত ৩১ ডিসেম্বর চীনে করোনা ভাইরাসের পার্দুভাব দেখা দিলে সারা বিশ্বেও নেয় বাংলাদেশেও লক ডাউন দেওয়ার সিধান্ত নেয় সরকার যে ২৫ই মার্চ থেকে সারা দেশে সাধারণ ছুটি ঘোষনা করেন এর আগেই সুযোগ বুজে এমপি মাহী বি চৌধুরী ২৩ই মার্চ দেশ ত্যাগ করে আমেরিকায় পাড়ি জমায়। এতে একদিকে যেমন সরকারের সমালোচনা করছে স্থানীয় জনগন অন্যদিকে এমপি মাহী পাশকাটিয়ে চলে গেলেন তার নিবার্চনী এলাকার করোনা ভাইরাসের থেকে নিরাপদ থাকার বিষয়টি বা মহামারী থেকে তার এলাকার জনগনকে আগলে রাখার কথা না ভেবেই স্বার্থ হাশিলের মত উদাহরণ স্থাপন করে চলে গেলেন বলে স্থানীয় জনগন নানা রকম কথা তুলতে শুরু করেছেন। 

উল্লেখ্য  গতবছর ৩১  ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহার শহরে একটি সামুদ্রিক খাবার ও পশুপাখির বাজার থেকে অদ্ভ’ত এক ভাইরাস যেটি বণ্যপ্রানী থেকে মানুষের মধ্যে সংক্রমিত হয় বলে আশষ্কা করা হয়।এক জরিপের অন্যতম প্রণেতা এবং উহানের জিনইন্টান হাসপাতালের চিকিৎসক উ ত্তয়েনজুয়ান বলেন,প্রথম রোগীটি একজন বয়ষ্ক পুরুষ যিনি আলঝেইমার্স ডিজিসে আক্রান্ত ছিলেন,তিনি যেখানে থাকতেন সেখান থেকে ঐ বাজারে যেতে চার-পাঁচবার বাস বদলাতে হয়। তাছাড়া তিনি অসুস্থ হলে বাড়ী থেকে বের হওয়া বসাধ করে দেয়, তবে প্রথমে যে ৪১জন সংক্রমণের কারনে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তার মর্ধ্যে ২৭জনই উহানের সেই বাজারের সংস্পর্শে এসেছিলেন। চীন থেকে প্রথম ভাইরাসটির উৎপত্তি হওযার পর বাংলাদেশে কোভিড-১৯ বা করোনা ভাইরাসের কথা প্রথম জানা যায় ৮ই মার্চ ২০২০ইং তারিখে এবং প্রথম মৃত্যুটি ঘটে ১৮ই মার্চ । ইতালী থেকে বাংলাদেশে আসা দুই ব্যক্তির মর্ধ্যে সংক্রমণ দেখা দিলে এবং তাদের সংস্পর্শে থাকা একজন মহিলা ও আইইসিডিআরের হট লাইনে যোগাযোগ করলে পরে তাদের নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ করোনা ভাইরাস ধরা পরে।

এর পর থেকে বাংলাদেশে বিপদজনক হারে বাড়তে থাকে করোনা ভাইরাসের রোগী এবং সরকারের সিধান্ত অনুযায়ী পুরো দেশে ২৫ই মার্চ থেকে লক ডাউন বা সাধারণ ছুটি ঘোষনা করা হয়।

স্থায়ানীদের মতে,লক ডাউনের পূর্বআভাস পেয়ে তিনি গত ২৩ই মার্চ মুন্সীগঞ্জ-১ আসনের এমপি মাহী বদরুদ্দোজা চৌধুরী আমেরিকায় তার পরিবারের কাছে চলে যান। এরপর প্রায় আজ ৬মাস যাবত তিনি সেখানেই অবস্থান করছেন এদিকে অভিভাবক শূন্য হয়ে পরে এই আসনটি, কর্মহীন মানুষের কষ্টেও গলাতে পারেনি তার মন , ত্রাণসামগ্রী বা কোন ধরনের সহযোগীতা পাননি এই অঞ্চলের লাখো মানুষ । সিরাজদিখান ও শ্রীনগরে বন্যা পরিস্থিতি এখনো অবনতি হলেও না খেয়ে মানবেতর জীবনযাপন করছেন পানিবন্দি হাজারো পরিবার। এখন সারা বিশে^ কোভিড-১৯ বা করোনা ভাইরাসের আক্রমনে দিশেহারা,একই সময় আড়িয়ল বিলের ২৪ হাজার হেক্টর জমির ধান কাটা নিয়ে বিপাকে পরেন হাজারো কৃষক,এবং সাম্প্রতিক সময়ে আকষ্মিক বন্যা পরিস্থিতির চরম অবনতি ঘটলে মুন্সীগঞ্জের বিভিন্ন থানায় বন্যার পানি ঢ়ুকি পরে,এতে প্লাবিত হয় শত শত গ্রাম পািনবন্দি হয়ে পরে লাখো মানুষ আর কর্মহীন হয়ে পরেন মুন্সীগঞ্জ-১ আসনের অধিকাংশ মানুষ।

বানভাসি মানুষের দুঃখ কষ্ট জেনো আকাশ ছোয়া তার ওপর নদী ভাঙ্গনের কবলে পরে ঘড়বাড়ী হারিয়ে নিরাপদ আশ্রয়ের খোজে শত শত পরিবার, চোখে পরার মতো ছিলোনা তার দলের কোন প্রতিনিধি’র কার্যক্রম। এ দিকে করোনায় ক্লান্ত হয়ে আড়িয়ল বিলের ধান কাটা নিয়ে সৃষ্টি হয় অনিশ্চয়তা ঠিক তখনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরীর থ্রীকোয়াটার পরিহিত পরিবারের সদস্য নিয়ে নাচ গানের আসর যা সুশীল সমাজের চোখে আঙ্গুল দিয়ে বুজিয়েদেয় তাদের ইতিহাস।

বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০ টি নির্বাচনী আসনের ১৭১ নং আসন মুন্সীগঞ্জ-১,সংসদ সদস্য বিকল্পধারা বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী বদরুদ্দোজা চৌধুরী এবং মাহী বি চেীধুরী নামেই বেশী পরিচিত। আসনটি এক সময় বিএনপি’র হয়ে প্রফেসর একিউএম বদরুদ্দোজা চৌধুরী ৫বার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০২ সালে একিউএম বদরুদ্দোজা চৌধুরী রাষ্ট্রপতি হলে একই বছরে এ আসনের উপ-নির্বাচনে বিএনপি থেকে মাহী বি চৌধুরীকে মনোনয়ন দেয়া হয় এবং একই বছর তাদের বিএনপি থেকে বহিস্কার করা হলে ২০০৪ সালে আবার উপ-নির্বাচন হলে বিকল্পধারা থেকে মাহী বদরুদ্দোজা চৌধুরী মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়। ২০১৮ সালে জাতীয় নির্বাচনে বিকল্পধারা আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গী হওয়ার আর রাজনীতির নানান সমিকরণে বিকল্পধারা বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী চৌধুরী এখন মুন্সীগঞ্জ-১ আসনের নৌকা প্রতীকের সংসদ সদস্য।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






আরও সংবাদ
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com