বৃহস্পতিবার ● ৩ ডিসেম্বর ২০২০ ● ১৮ অগ্রহায়ণ ১৪২৭ ● ১৬ রবিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশু জবাই করে গরিবদের মেহমানদারি করতে হবে: শাহ মুহাম্মদ ফয়জুল্লাহ
সিনিয়র প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০, ১০:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশু জবাই করে গরিবদের মেহমানদারি করতে হবে: শাহ মুহাম্মদ ফয়জুল্লাহ

স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশু জবাই করে গরিবদের মেহমানদারি করতে হবে: শাহ মুহাম্মদ ফয়জুল্লাহ

ঈদের আগের রাত আল্লাহ রাব্বুল আলামিনের নৈকট্য লাভের রাত। এই রাতের ফজিলত অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের সমাজে ঈদের আগের রাতে শপিং আর আতসবাজিতে মেতে থাকে। কিন্তু এই রাতে আল্লাহর কাছে নিজের ভুলের জন্য তওবা করেও শান্তি পাওয়া যায়। এছাড়া করোনা মহামারী সময়ে স্বাস্থ্যবিধি মেনেই কোরবানি করতে হবে।

শুক্রবার (৩১ জুলাই) ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপে এসব কথা বলেন আলোচকরা। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ময়মনসিংহ-৭ আসনের সংসদ সদস্য হাফেজ রুহুল আমীন মাদানী, বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মুহাম্মদ সাইফুল কাবির এবং ভারতের দেওবন্দ দারুল উলুমের মসজিদের কাদীমের সাবেক সহকারী ইমাম মুফতি শাহ মুহাম্মদ ফয়জুল্লাহ। দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের গ্রন্থনা ও নির্দেশনায় অনুষ্ঠানটির সঞ্চালক ছিলেন মিরাজ রহমান।

শাহ মুহাম্মদ ফয়জুল্লাহ বলেন, কোরবানি মানেই হচ্ছে ত্যাগ। রাসুল (সাঃ) কোরবানির সময় সকল কর্মকাণ্ড নিয়ে সকল নির্দেশ দিয়ে গেছেন। আল্লাহ রাব্বুল আলামিন ইব্রাহিম (আঃ) তার পুত্রকে কোরবানি করার মাধ্যমে পরীক্ষা করিয়েছিলেন। ইব্রাহিম (আঃ) বলেছিলেন, আমার চোখ বন্ধ করে নিতে হবে। কিন্তু তার ছেলে বলেছিলেন, চোখ খুলেই যেন তাকে কোরবানি দেয়া হয়। তখন আসমানি হুকুমে একটা পশু এসেছিল কোরবানির জন্য। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি ভোরের পাতার অনলাইন ভার্সনকে সরকারিভাবে নিবন্ধন দেয়ার জন্য। এই কোরবানির ঈদে আমাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে কোরবানি দিতে হবে। এখানে কোনও আবেগের জায়গা নেই। ঈদের নামাজের আগে অবশ্যই কোরবানির মতো পবিত্র ইবাদতের মাধ্যমে যেন আল্লাহর মেহমানদারি সুযোগটা পরিপূর্ণ করতে হবে। সামাজিক যোগাযোগ দূরত্ব বজায় রাখার পাশাপাশি গরিব দুঃখী, বনবাসী মানুষের পাশে থাকতে হবে। আল্লাহ এই মেহমানদারির সুযোগ দিয়েছেন। আল্লাহ পরিষ্কার পরিচ্ছন্নতা পছন্দ করেন। তাই এই দেশমাতৃকার সন্তান হিসাবে আমরা নিজেই সচেতন থেকে বর্জ্য দূর করবো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]