শুক্রবার ● ৭ আগস্ট ২০২০ ● ২৩ শ্রাবণ ১৪২৭ ● ১৬ জিলহজ্জ ১৪৪১
প্রকৃতি আমাদের ওপর প্রতিশোধ নিচ্ছে: এস এম বাকের
সিনিয়র প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৫ জুলাই, ২০২০, ১০:৩৯ পিএম আপডেট: ২৫.০৭.২০২০ ১১:১৯ পিএম | অনলাইন সংস্করণ

প্রকৃতি আমাদের ওপর প্রতিশোধ নিচ্ছে: এস এম বাকের

প্রকৃতি আমাদের ওপর প্রতিশোধ নিচ্ছে: এস এম বাকের

করোনার পর আবারো স্বাভাবিক জীবনে ফিরে আসবে মানুষের জীবন। আবারো মানুষের জীবনে সংগীতের স্পন্দন জাগবে বলে মনে করেন আলোচকরা।

শনিবার (২৫ জুলাই) দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপে এসব কথা বলেন আলোচকরা। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন- সংগীত শিল্পী ফেরদৌস ওয়াহিদ, বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী ও গজল শিল্পী এস এম বাকের, নজরুল সংগীত শিল্পী সম্পা দাস এবং চিত্রনায়িকা শাহনূর। দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানের সঞ্চলনা করেন শামীমা তুষ্টি।

এস এম বাকের বলেন, গজল তো একটা সংস্কৃতি। আমি গজলের পাশাপাশি অন্য গানও করি। গজলটা আমার ভালোবাসা। আমি এত ভালো কথা বলতে পারি না। তবে গাওয়ার চেষ্টা করি। অনুষ্ঠানের শুরুতে এস এম বাকের কিংবদন্তী শিল্পী মান্না দে’র গাওয়া ‘আমি যে জলসা ঘরে’ গানটি পরিবেশন করেন। এরপর তিনি আরেক কিংবদন্তী গজল শিল্পী গোলাম আলীর ‘চুপকে চুপকে রাত দিন’ গজলটি পরিবেশন করেন। অনুষ্ঠানের শেষ দিকে এস এম বাকের উপমহাদেশের প্রখ্যাত শিল্পী অখিলবন্ধু ঘোষের ‘তোমার ভুবনে ফুলের মেলা’ গানটি পরিবেশন করেন। তিনি এই করোনাকালে ঘরেই থাকছেন বলে জানান। তবে শীঘ্রই আবারো নতুন করে স্বাভাবিক জীবনে ফিরে আসবো। পুরো পৃথিবী ব্যাপীই করোনা আঘাত করেছে। প্রকৃতি আমাদের ওপর প্রতিশোধ নিচ্ছে। এই অবস্থা থেকে শুধারানোর জন্য প্রকৃতি একটা সুযোগ দিয়েছে। আশা করছি, আগামী বছর ৫০ বছরে বাংলাদেশ পদাপর্ণ করবে। আমরা আরো এগিয়ে যাবো। সব ভেদাভেদ ভুলে, হিংসা ভুলে এগিয়ে যেতে হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com