শুক্রবার ● ৭ আগস্ট ২০২০ ● ২৩ শ্রাবণ ১৪২৭ ● ১৬ জিলহজ্জ ১৪৪১
নঈম নিজাম সফলতার শীর্ষে, তার কাছে আমি অনেক কৃতজ্ঞ
নাঈমুল ইসলাম খান
প্রকাশ: মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ১২:১৪ এএম | অনলাইন সংস্করণ

নঈম নিজাম সফলতার শীর্ষে, তার কাছে আমি অনেক কৃতজ্ঞ

নঈম নিজাম সফলতার শীর্ষে, তার কাছে আমি অনেক কৃতজ্ঞ

১। বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম আমার অত্যন্ত প্রিয়ভাজন তবে দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক পত্রিকার সম্পাদক হিসেবে আমার মধুর ঈর্ষারও পাত্র।

২। নঈম নিজামের স্ত্রী ফরিদা ইয়াসমিন জাতীয় প্রেসক্লাবে সাধারণ সম্পাদক। এই ক্লাবের প্রথম নির্বাচিত নারী সাধারণ সম্পাদক। নঈম নিজামের রাজ কপাল। রাজ পরিবার।

৩। নঈম ফরিদার ২ সন্তান। ১ ছেলে ও ১ মেয়ে, দুই সুসন্তানই যুক্তরাষ্ট্রে মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। অসাধারণ পিতৃভাগ্য।

৪। নঈম নিজামের সাংবাদিক জীবনও বর্ণাঢ্য, তরুণ বয়সে ছিলেন সক্রিয় রিপোর্টার, দেশ সেরা অনেক রাজনীতি। এমনকি শেখ হাসিনা বা খালেদা জিয়া, সবার সাথেই-সাংবাদিক হিসেবে তার রয়েছে অনেক গুরুত্বপূর্ণ স্মৃতি। বিশেষ করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সাথে সংবাদ কভার করতে ঘুরে বেরিয়েছেন দেশের বিভিন্ন অঞ্চলে, এভাবে তার অভিজ্ঞতার ভান্ডার উপড়ে পড়া।

৫। এই জীবনে প্রিন্ট এবং টেলিভিশন সাংবাদিকতায় তার মতো দীর্ঘ, নেতৃস্থানীয় ভূমিকা এদেশে আর কার আছে?

৬। দেশে এবং বিদেশে বহু শীর্ষ ব্যক্তিত্ত্বের সঙ্গে হয়েছে তার গাঢ় সম্পর্ক। হৃদ্ধ হয়েছে তার সাংবাদিকতা জীবন।

৭। নঈম নিজাম এখন বাংলাদেশ প্রতিদিন এর সম্পাদক। নিউজ ২৪ টিভি এবং কেপিট্যাল রেডিও এর সিইও, তিন প্রতিষ্ঠানেরই প্রধান ব্যক্তি। তিনি সম্পাদক পরিষদেরও সাধারণ সম্পাদক, এভাবে নঈম নিজাম এখন সাফল্যের স্বর্ন শিখরে। বাংলাদেশে আর কেউ আছেন একাধারে রেডিও-টেলিভশন এবং সংবাদপত্রের প্রধান ব্যক্তি।

৮। আমি যখন সাপ্তাহিক খবরের কাগজের সম্পাদক সেখানে নঈম ছিলো নিয়মিত প্রতিবেদক, দৈনিক আজকের কাগজ ও ভেরের কাগজে ছিলো সিনিয়র প্রতিবেদক, দৈনিক আমাদের সময়ে ছিলো ব্যবস্থাপনা সম্পাদক। এভাবে অনেকগুলো সংবাদ পত্রে অনেক বছর আমরা একসাথে কাজ করেছি। এক অনির্বচনীয় আনন্দের ইতিহাস।

৯। নঈম নিজাম অত্যন্ত শক্তিশালী মানুষ কিন্তু আমার সাথে কখনও দাপট দেখায়নি। তার ভেতরে যে একটা কোমল হৃদয়, উদার সহানুভূতিশীল মানুষ আছে সেটার অভিজ্ঞতা পেয়েছি অনেক। বিশেষ করে দৈনিক আমাদের সময় পত্রিকার আর্থিক দুঃসময়ে নঈম নিজাম ত্রাতার মত ভূমিকা নিয়েছে। এই ঋণ শোধ হবার নয়।

১০। নঈম নিজামের কোমল হৃদয়ের কথা আমি আরো জানি এজন্য যে সে আমার কাছে বেকার বিপর্যস্ত সাংবাদিকে অনেক সময়ই পাঠিয়েছে আমি যেন কাজ দেই, সহযোগিতা করি। নঈম নিজাম মানুষকে সাহায্য করতে চায়।

১১। নঈম এক সময় আমাকে রাজনীতিতে ঢুকাতে চেয়েছিল। কুমিল্লার দেবিদ্বারে আমি যেন নৌকা মার্কায় নিবার্চন করি। তার বিবেচনায় তখন দেবিদ্বারে আওয়ামী লীগের উল্লেখযোগ্য কোনো প্রার্থী ছিলো না।

১২। স্বামী হিসেবে, বাবা হিসেবে, সাংবাদিক সম্পাদক হিসেবে, ভাই বন্ধু হিসেবে, নঈম নিজাম এখন সম্পূর্ণ সফল ও সুখী মানুষ, আমি তাঁর অব্যাহত সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি।

লেখক: দৈনিক আমাদের নতুন সময় এবং ডেইলি দ্য আওয়ার টাইমসের সম্পাদক।

(ফেসবুক থেকে সংগৃহীত)

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com